রাবিতে নির্মিত হচ্ছে ননস্টপ সার্ভিস ফার্মেসি সেন্টার

রাবি প্রতিনিধি | প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২২ ০৪:৩৮; আপডেট: ৭ ডিসেম্বর ২০২২ ০৪:৩৯

ছবি: সংগৃহীত

শিক্ষার্থীদের অসুবিধার কথা চিন্তা করে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) নির্মিত হচ্ছে ননস্টপ ফার্মেসি সেন্টার। ফার্মেসি বিভাগের অধীনে ২৪ ঘন্টা খোলা থাকবে এ ফার্মেসি সেন্টার।

মঙ্গলবার (০৬ ডিসেম্বর) বিকেলে ফার্মেসি সেন্টারের বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম।

খোঁজ নিয়ে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ভিতরে কোনো ফার্মেসি নেই। যার ফলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তৎক্ষনাৎ ঔষধ ক্রয় করতে পারে না। অনেক সময় শিক্ষার্থীরা ক্লাস চলাকালীন বা বিভিন্ন সময়ে অসুস্থ হয়ে পড়েন। এসময় ঔষধ ক্রয় করতে তাদের বিনোদপুর যেতে হয়। অনেক সময় বিনোদপুর প্রয়োজনীয় ঔষধ না পেয়ে সাহেব বাজার যেতে হয় তাদের। শিক্ষার্থীদের এসব অসুবিধার কথা চিন্তা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন ক্যাম্পাসের অভ্যান্তরে মানসিক স্বাস্থ্য কেন্দ্রের পাশে ননস্টপ ফার্মেসি চালু করার সিদ্ধান্ত নিয়েছেন। যেখানে খুচরা মূল্যে ২৪ ঘন্টা সেবা পাবেন শিক্ষার্থীরা। ফার্মেসি সেন্টারের পরিচালনার দায়িত্বে থাকবেন বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগ।

লোক প্রশাসন বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী মিলন ইসলাম জাগো নিউজকে বলেন, ফার্মেসি সেন্টারটা হলে আমরা যারা শিক্ষার্থীরা আছি তাদের সকলেরই উপকার হবে। অনেক সময় ঔষধ ক্রয় করতে রাতে বাইরে যেতে হয়। ফার্মেসি হলে আমাদের আর দুর্ভোগে পড়তে হবে না। আমরা এখান থেকে সহজেই প্রয়োজনীয় ঔষধ ক্রয় করতে পারবো।

বিশ্ববিদ্যালয়ের আরেক শিক্ষার্থী জান্নাতুন নাঈম তুহিনা বলেন, আমরা যারা মেয়ে আছি তাদের ইমার্জেন্সি কোনো সমস্যা হলে রাতে বাহিরে যেতে ভয় হয়। এখন থেকে আমরা এই ফার্মেসি থেকে ওষুধ ক্রয় করতে পারবো। আমাদের আর ভোগান্তিতে পড়তে হবে না। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের এমন উদ্যোগকে সাধুবাদ জানান এ শিক্ষার্থী।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম বলেন, শিক্ষার্থীদের বিভিন্ন অসুবিধার কথা চিন্তা করে বিশ্ববিদ্যালয়ের ভিতরে ফার্মেসি সেন্টার নির্মাণ করার সিদ্ধান্ত নিয়েছি। এই ফার্মেসি সেন্টার ২৪ ঘন্টায় খোলা থাকবে। শিক্ষার্থীরা স্বল্প মূল্য প্রয়োজনী সব ওষুধ সেখানে পাবেন।

ঔষধ প্রতিষ্ঠানগুলোর সাথে আমরা কথা বলছি। কিছুদিনের মধ্যে ফার্মেসি সেন্টার নির্মাণের কাজ শুরু হবে বলে জানান তিনি।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top