আট দফা দাবিতে রাজশাহীতে বিএফইউজের সমাবেশ

রাজ টাইমস ডেস্ক | প্রকাশিত: ১৯ জুন ২০২২ ০৪:২৬; আপডেট: ১৯ জুন ২০২২ ১৭:০০

ছবি: সংগৃহীত

আট দফা দাবি আদায়ে রাজশাহীতে মানববন্ধন ও বিক্ষোভ-সমাবেশ করেছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)। শনিবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত রাজশাহী মহানগরীর কাদিরগঞ্জ গ্রেটার রোড এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। এতে সারা দেশের সাংবাদিক ইউনিয়ন নেতৃবৃন্দ এবং রাজশাহীর গণমাধ্যমকর্মীরা অংশগ্রহণ করেন।

বিক্ষোভ-সমাবেশ থেকে গণমাধ্যমকর্মী (চাকরি শর্তাবলী) আইন দ্রুত পাস করা, নবম ওয়েজবোর্ড রোয়েদাদ সংশোধন ও বাস্তবায়ন করা; সকল প্রতিষ্ঠানের সাংবাদিকদের নিয়োগপত্র দেওয়া, নিয়মিত বেতন-ভাতা ও বকেয়া বেতন পরিশোধ করা; দ্রুত জাতীয় সম্প্রচার আইন প্রণয়ন , ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধন, সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার নিশ্চিত করা; ষাটোর্ধ্ব বেকার সাংবাদিকদের জন্য অবসর ভাতা বা পেনশন ব্যবস্থা চালু করা এবং সাংবাদিকদের আবাসন প্রকল্পের জন্য জমি বরাদ্দ নিশ্চিত করার দাবি জানানো হয়।

সমাবেশে বক্তব্য দেন বিএফইউজের সাবেক সভাপতি মুঞ্জুরুল আহসান বুলবুল। তিনি নবম ওয়েজবোর্ড বাস্তবায়ন করে দ্রুত দশম ওয়েজবোর্ড দেওয়ার প্রস্তুতি গ্রহণের দাবি জানান। এ ছাড়া তিনি সকল সাংবাদিকের নিয়োগপত্র এবং বেতন-ভাতা নিশ্চিতের দাবি জানান।

তিনি আরও বলেন, রাজশাহী থেকেই সাংবাদিকদের এই আন্দোলন শুরু হলো। এ আন্দোলন সারা দেশে ছড়িয়ে পড়বে।

বিএফইউজের সভাপতি ওমর ফারুকের সভাপতিত্বে সংগঠনের মহাসচিব দীপ আজাদ সমাবেশ সঞ্চালনা করেন। বক্তব্য দেন বিএফইউজের সহ-সভাপতি মধূসুদন মণ্ডল, শহিদুল আলম, মাহাবুবুল আলম নয়ন ও কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল প্রমুখ।

রাজশাহীতে এ কর্মসূচির আয়োজন করায় বিএফইউজেকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য দেন আরইউজে সভাপতি রফিকুল ইসলাম।

এ ছাড়া ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আক্তার হোসেন, চট্টগ্রামের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, খুলনার সভাপতি ফারুক আহমেদ, যশোর ইউনিয়নের সাধারণ সম্পাদক এইচআর তুহিন, বগুড়ার সভাপতি আমজাদ হোসেন মিন্টু, দিনাজপুরের সভাপতি অহিউল আলম আর্টিস্ট, ময়মনসিংহের সভাপতি আতাউর করিম খোকন, নারায়ণগঞ্জের সভাপতি আবদুস সালাম খোকন এবং কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের পক্ষে আফরোজা আক্তার ডিউ বক্তব্য দেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top