তত্বাবধায়ক সরকারের দাবিটা হলো অসাংবিধানিক: আ.লীগ

বিশেষ প্রতিনিধি | প্রকাশিত: ২৮ জানুয়ারী ২০২৩ ০৫:১৪; আপডেট: ২৯ মার্চ ২০২৪ ০৭:২৪

সংগ্রহীত

তত্বাবধায়ক সরকারের দাবিটা হলো অসাংবিধানিক এবং অপরাজনীতিক শকিকে ক্ষমতায়ন করা। সেই ক্ষমতার সাথে তাদের ভাগবাটয়ারার প্রশ্ন আছে। কোনদিনও বিএনপি নির্বাচনে জয়লাভ করতে পারেনি। ১৯৯১ সালেও তারা কারচুপির মাধ্যমে ক্ষমতায় এসেছিল। ২০০১ সালে গ্যাস দেয়ার মুচলেকা দিয়ে ক্ষমতায় আসে।

গতকাল শুক্রবার দুপুরে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান ও জাহাঙ্গীর কবির নানকসহ দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ রাজশাহীর জনসভা স্থল পরিদর্শনের সময় গণমাধ্যমকে এ বলেন। আগামী রোববার রাজশাহীতে অনুষ্ঠিত হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা। এ জনসভা ঘিরে রাজশাহীতে বিএনপির নেতাকর্মীদের পুলিশ হয়রানি করছে বলে দু’দিন আগে দাবি করে দলটির স্থায়ী কমিটির সদস্য ইকবাল মাহমুদ টুকু। তার এ বক্তব্যকে মিথ্যাচার উল্লেখ করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ‘বিএনপি আমাদের কাছে কোনো সাবজেক্ট নয়। টুকু মিথ্যা তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করেছেন।’

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আব্দুর রহমান আরও বলেন, আমরা মনে করি কোন সুষ্ঠু নির্বাচনে বিএনপি মানুষের ভোটে নির্বাচিত হবে না। তাই এই নির্বাচনকেই ভন্ডুল করার জন্য এ ধরণের অসাংবিধানিক অগণতান্ত্রিক দাবিগুলো সামনে নিয়ে আসে। তাদের এই দাবিকে এদেশের মানুষ পাত্তা দিচ্ছে না, আমলে নিচ্ছে না। নির্বাচন কমিশনের অধিনেই নির্বাচন হবে। সে নির্বাচন সুষ্ঠু ও অবাধ হবে।

এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, আখতার জাহান, সংরক্ষিত আসনের এমপি আবিদা আনজুম মিতা, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মাদ আলী কামাল, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা, মহানগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকার প্রমুখ।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top