কথা পরিষ্কার,

আ.লীগের অধীনে নির্বাচনে যাবে না বিএনপি: ফখরুল

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১১ মার্চ ২০২৩ ২১:০৪; আপডেট: ১৮ এপ্রিল ২০২৪ ২১:৫৮

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ সরকারের অধীনে বিএনপি দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নেবে না বলে আবারও পুনর্ব্যক্ত করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব বলেন, অসৎ উদ্দেশ্যে ক্ষমতায় টিকে থাকতে তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা বাতিল করে এখন দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে চায় আওয়ামী লীগ। কিন্তু আমাদের পরিষ্কার কথা এই দেশের মানুষ আওয়ামী লীগ ও শেখ হাসিনাকে বিশ্বাস করে না। শেখ হাসিনা ও আওয়ামী সরকারের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না।

শনিবার (১১ মাস) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা দক্ষিণ বিএনপি আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন তিনি। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন মির্জা ফখরুল।

যুগপৎ আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে আজ সারাদেশের জেলা ও মহানগরে মানববন্ধন কর্মসূচি পালন করে বিএনপি।

বিএনপি মহাসচিব বলেন, ‘সরকার বিএনপিকে নির্মূল ও বিএনপি নেতৃত্বকে ধ্বংস করতে চায়। এরা পরিকল্পিতভাবে দেশের সকল প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করেছে। দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না। এরা আজকে ঘুষ দিয়ে ক্ষমতায় টিকে থাকতে চায়।’

মির্জা ফখরুল বলেন, আমাদের সামনে বিকল্প কোনো পথ নেই। সরকার অনেক রকমের চক্রান্ত শুরু করেছে। পঞ্চগড়ের সাম্প্রদায়িকতার ঘটনা তৈরি করতে চেয়েছে। ভুলে গেলে চলবে না দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না। আমরা যখন দুর্নীতির কথা বলছি তখন তাদের গাত্রদাহ শুরু হয়। তারা নানা ধরনের উস্কানি দেওয়ার চেষ্টা করছে।

মির্জা ফখরুল বলেন, সরকারের পতন, নির্দলীয় সরকারের অধীনে নতুন নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনের দাবিতে আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি। আমাদের সঙ্গে আন্দোলনে মানুষ দাঁড়িয়েছে। দিন দিন আন্দোলন তীব্র থেকে তীব্রতর হচ্ছে সেই আন্দোলনের উত্তাল তরঙ্গের মতো ভাসিয়ে নিয়ে যাবে এই সরকারকে, তখন আর পালানোর পথ পাবে না।

নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির এই নেতা বলেন, সংগঠিত হন মানুষের কাছে ছড়িয়ে পড়ুন মানুষকে ঐক্যবদ্ধ করুন। উত্তাল তরঙ্গের মতো আন্দোলন সৃষ্টি করে এদেরকে পরাজিত করতে হবে।

আদানির সঙ্গে বিদ্যুৎ চুক্তিকে দেশবিরোধী চুক্তি বলে অবহিত করেন মির্জা ফখরুল।

মানববন্ধনে বিএনপির ১০ দফা দাবি বাস্তবায়নে আগামী ১৮ মার্চ শনিবার সারাদেশের মহানগরে প্রতিবাদ সমাবেশের ঘোষণা দেন ফখরুল।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top