বিএনপি-জামায়াতের ৪৮ ঘণ্টা অবরোধের শেষ দিন আজ

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২৩ ০৮:৩৬; আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ২২:০৭

ছবি: সংগৃহীত

দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিলকে একতরফা ও অবৈধ ঘোষণা দিয়ে তা প্রত্যাখ্যান করে একদফা দাবিতে বিএনপির সপ্তম দফার ৪৮ ঘণ্টার অবরোধ পালন করছে বিএনপি এবং বাংলাদেশ জামায়াতে ইসলামী। এই পর্যায়ের ৪৮ ঘণ্টার অবরোধের শেষ দিন আজ।

এই অবরোধ শুরু হয়েছিল গতকাল রোববার ভোর ৬টায়। এই কর্মসূচি আগামীকাল মঙ্গলবার ভোর ৬টায় তা শেষ হবে।

রোববার ভোরে শুরু হওয়া বিএনপি-জামায়াতের ডাকা অবরোধে রাজধানীতে সকালে অবরোধের সমর্থনে নেতাকর্মীরা মিছিল করেছে। অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ঝটিকা মিছিল করেছে। রাজধানীতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে রোববার দিন শেষ রাতে রাজধানী হানিফ ফ্লাইওভারের নিচে একটি বাসে আগুন দেয়া হয়েছে- এমন তথ্য নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস।

রাতে অবরোধ কর্মসূচি সফল করতে রাজধানীর বেশ কয়েকটি এলাকায় মশাল বিক্ষোভ মিছিল করেছে নেতাকর্মীরা। সারাদেশে জামায়াতে ইসলামীর ও বিএনপির নেতাকর্মীরা মিছিল করেছে অবরোধের সমর্থনে।

গত ১৫ নভেম্বর রাতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। তিনি ঘোষণা করেন, ২৪ সালের জানুয়ারি ৭ তারিখে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগ এই তফসিল ঘোষণাকে স্বাগত জানালেও তা প্রত্যাখ্যান করে বিএনপি জামায়াতে ইসলামীসহ বিরোধী সমমনা জোটগুলো।

২৮ অক্টোবর মহাসমাবেশে হামলা হওয়ার পর থেকেই বিএনপি ইতোমধ্যে দুই দফায় তিন দিনের হরতাল, এবং ষষ্ঠ দফায় ১৪ দিনের অবরোধ কর্মসূচি পালন করেছে। কর্মসূচি একই হলেও আলাদাভাবে জামায়াতে ইসলামী পালন করে যাচ্ছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top