10122

04/19/2024 বিতর্কের রাজা জায়েদ খান!

বিতর্কের রাজা জায়েদ খান!

রাজটাইমস ডেস্ক

২১ জুন ২০২২ ০৫:৪৫

সিনেমার নায়ক সিনেমায় নেই, আছেন শুধু আলোচনা আর সমালোচনায়। বলছি ঢাকাই চলচ্চিত্রের এ সময়ের আলোচিত অভিনেতা চিত্রনায়ক জায়েদ খানের কথা। শিল্প সমিতির নির্বাচন, মৌসুমীকে নিয়ে ওমর সানির সঙ্গে দ্বন্দ্ব, পপির বুকে পিস্তল ঠেকানো, শাকিব খানের ওপর হামলা কিংবা হাসপাতাল দখলের অভিযোগ নানা ইস্যুতে সব সময়ই আলোচনায় তিনি। তবে সিনেমায় সফলতার মাধ্যমেই যেখানে আলোচনায় থাকার কথা সেখানেই নেই জায়েদ খান।

জায়েদ খানের সবশেষ সিনেমা মুক্তি পেয়েছিল ২০১৯ সালে। মুহাম্মদ আসলাম পরিচালিত সিনেমাটির নাম ছিলো প্রতিশোধের আগুন। এতে জায়েদ খানের বিপরীতে অভিনয় করেছিলেন চিত্রনায়িকা মৌ। বরাবরের মতো তার এ সিনেমাটিও ছিল ফ্লপ। বর্তমানে জাহিদ হাসান পরিচালিত সোনার চর নামে একটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। যেখানে অভিনয় করেছেন দ্বন্দ্বে জড়ানো সেই মৌসুমী ও ওমর সানি।

২০০৮ সালে ভালোবাসা ভালোবাসা সিনেমার মাধ্যমে চলচ্চিত্র জগতে পা ফেলেন জায়েদ খান। শুরু থেকেই সিনেমার ক্যারিয়ারে ব্যর্থ ছিলেন এ নায়ক। অভিনয় করেছেন কাজের মানুষ, মন ছুঁয়েছে মন, মায়ের চোখ, দাবাং, মাই নেম ইজ সিমিসহ বেশ কিছু সিনেমায়।

অভিনয় আর সিনেমা দিয়ে আলোচনায় আসতে ব্যর্থ হলেও ক্যারিয়ারের শুরু থেকেই বিভিন্ন কারণে সমালোচিত জায়েদ খান। ২০১৭ সালে শিল্পী সমিতির নির্বাচনে ঢালিউড স্টার শাকিব খানের ওপর হামলার অভিযোগ রয়েছে জায়েদের বিরুদ্ধে।

২০২১ সালে শিল্পী সমিতিতে চিত্রনায়িকা পরীমনির সদস্যপদ স্থগিত করে বিতর্কে জড়ান তিনি। সম্প্রতি ওমর সানিকে একটি বিয়ের আসরে পিস্তল ঠেকানোর অভিযোগ নিয়ে চলছে বিতর্ক। দেড় বছর আগে ঠিক একই অভিযোগ করেছিলেন চিত্রনায়িকা পপিও। এছাড়া পিরোজপুরে হাসপাতাল দখল, শিল্পী সমিতির নির্বাচনে টাকা দিয়ে ভোট কেনা, মিথ্যা তথ্য ও ভুয়া কাগজ দেখিয়ে শিল্পী সমিতির শপথ গ্রহণসহ অসংখ্য অভিযোগ জর্জরিত জায়েদ খানের ক্যারিয়ার।

ব্যক্তিজীবনে জায়েদ খানের আসলে নাম জহিরুল হক মনু। পিরোজপুরে জন্মগ্রহন করা জায়েদ খান পড়াশোনা করেছেন ঢাকা সিটি কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে। সিনেমায় অভিনয়ের পাশাপাশি ২০১৯ সাল থেকে পরপর দুই বার শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন তিনি।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]