10189

05/01/2024 খালেদা জিয়ার পাশে দুই নাতনি

খালেদা জিয়ার পাশে দুই নাতনি

রাজ টাইমস ডেস্ক

২৭ জুন ২০২২ ০৭:১৯

ফিরোজায় ফেরার পর বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার কোনো পরিবর্তন হয়নি, অবস্থা আগের মতোই স্থিতিশীল রয়েছে। শারীরিক জটিলতা থাকলেও করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে গত শুক্রবার বেগম জিয়াকে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশানের বাসভবন ফিরোজায় নিয়ে আসা হয়। বাসায় থেকে তার চিকিৎসা চলছে।

গত ১০ জুন রাত তিনটায় বুকের ব্যথা নিয়ে এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে ভর্তি হন ৭৬ বছর বয়সী খালেদা জিয়া। পরদিনই দ্রুত তার হৃদপিন্ডে একটি ব্লক অপসারণ করে স্টেন্ট বসানো হয়।

এদিকে বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ-খবর নিতে এবং তার পাশে থাকতে লন্ডন থেকে ঢাকায় এসেছেন প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর দুই মেয়ে জাহিয়া রহমান ও জাফিয়া রহমান। আজ রোববার (২৬ জুন) দুপুর সোয়া ১২টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তারা হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। এরপর বিকেল পৌনে ৩টার দিকে তারা ফিরোজায় প্রবেশ করেন বলে প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে। তবে এ বিষয়ে কোনো তথ্য নেই বলে জানান বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

অন্যদিকে শনিবার (২৫ জুন) করোনায় আক্রান্ত হয়ে উত্তরার বাসায় চিকিৎসাধীন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অবস্থা এখন পর্যন্ত ভালো বলে জানা গেছে।

বিএনপি সূত্রে জানা যায়, খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের মতোই আছে। নতুন করে তার স্বাস্থ্যের কোনো অবনতি ঘটেনি। মেডিকেল বোর্ডের চিকিৎসকরা নিয়মিত ফিরোজায় গিয়ে খালেদা জিয়ার প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করছেন। যেন স্বাস্থ্যের অবনতি হলে দ্রুত ব্যবস্থা নেওয়া এবং হাসপাতালে ভর্তি করানো যায়।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. জাহিদ হোসেনের বরাত দিয়ে শায়রুল কবির খান বলেন, আমার সঙ্গে ডা. জাহিদ হোসেনের কথা হয়েছে। তিনি জানিয়েছেন, বাসায় আসার পর থেকে ম্যাডামের নতুন করে কোনো জটিলতা তৈরি হয়েনি। তিনি আগের মতোই আছেন।

খালেদা জিয়ার কার্যালয়ের একটি সূত্রে জানা গেছে, ২৪ জুন বাসায় আসার পর খালেদা জিয়াকে দেখতে তার বাসভবনে যান বোন সেলিমা ইসলাম, ছোট ভাই শামীম ইস্কান্দারের স্ত্রী ও বড় বোনের ছেলে সাইফুল ইসলাম ডিউক। চিকিৎসকদের মধ্যে নিয়মিত তাকে দেখতে যান ডা. জাহিদ হোসেন। এছাড়া ডা. আল মামুন, ডা. এফ এম সিদ্দিকীও তাকে দেখতে যান।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]