10280

05/19/2024 কর্মকর্তা অসুস্থ, নিজেই দায়িত্ব তুলে নিলেন রাবি শিক্ষক

কর্মকর্তা অসুস্থ, নিজেই দায়িত্ব তুলে নিলেন রাবি শিক্ষক

রাবি প্রতিনিধি

৫ জুলাই ২০২২ ০৪:১৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার ম্যানেজার অসুস্থ থাকাই দুইদিন যাবৎ ক্যাশিয়ারের দায়িত্ব পালন করছেন বিশ্ববিদ্যালয়ের মৃৎশিল্প ও ভাস্কর্য বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ.কে.এম আরিফুল ইসলাম।

সোমবার (৪ জুলাই) দুপুরে সরেজমিনে গিয়ে এমন দৃশ্যের দেখা মেলে রাবির কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায়।

দেখা যায়, অধ্যাপক আরিফুল ইসলাম ক্যাশিয়ারের চেয়ারে বসে আছেন। একটু ব্যস্ত সময় পার করছেন তিনি। ক্যাফেটেরিয়ায় দুপুরের খাবার খেতে আসা শিক্ষার্থীদের কাছে টিকেট বিক্রয় করছেন। তাঁকে সাহায্য করছেন বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের চতুর্থ বর্ষের এক শিক্ষার্থী।

এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এখানে দায়িত্বে থাকা ম্যানেজার অসুস্থ। তাই আমি তাকে আসতে নিষেধ করেছি। গত দুইদিন ধরে আমি ম্যানেজারের দায়িত্ব পালন করছি। এখানে আমার বসার কথা নয়। যেহেতু তিনি অসুস্থ তাই এটা সামাল দেওয়া আমার দায়িত্ব বলে আমি মনে করি। না জেনে ছাত্ররা আমাকে মামা বলে সম্বোধন করছে। এটা আমি উপভোগ করছি। আমি এই দায়িত্ব আগে কখনো পালন করিনি তাই আমার শিক্ষার্থী আমাকে সাহায্য করছে।

বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আশিকুল ইসলাম ধ্রুব বলেন, আমি জানতাম না যে তিনি আমাদের শিক্ষক। যখন জানলাম তখন স্যারের প্রতি আমার শ্রদ্ধা বেড়ে গেছে। তিনি ইচ্ছে করলে ক্যাফেটেরিয়া বন্ধ রাখতে পারতেন। কিন্তু তিনি তা না করে নিজেই বসেছেন ক্যাশিয়ারের দায়িত্বে। প্রশাসন কতটা দায়িত্বশীল এটা দিয়েই বোঝা যায়।

 

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]