11491

05/22/2024 বিশ্বকাপে প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ নেদারল্যান্ডস

বিশ্বকাপে প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ নেদারল্যান্ডস

রাজটাইমস ডেস্ক: 

২১ অক্টোবর ২০২২ ০৫:২৭

অস্ট্রেলিয়ায় চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদশের প্রথম ম্যাচের প্রতিপক্ষ নির্ধারিত হয়ে গেল আজ। 'এ' গ্রুপের শেষ ম্যাচে আজ আরব আমিরাতের কাছে নামিবিয়া হেরে যাওয়ায় সুপার টুয়েলভে চলে গেছে নেদারল্যান্ডস। গ্রুপের শীর্ষ দল শ্রীলঙ্কা। আর নেদারল্যান্ডস গ্রুপ রানার্সআপ হয়ে আগামী ২৪ অক্টোবর বাংলাদশের প্রতিপক্ষ হয়ে গেল।

হোবার্টে বাংলাদেশ সময় সকাল ১০টায় শুরু হবে ম্যাচটি।

দিনের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে ১৬ রানে হারিয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করে শ্রীলঙ্কা। উভয় দলই সমান ২টি করে জয় পেয়েছে। তবে রানরেটে এগিয়ে থাকায় শ্রীলঙ্কা চলে যায় শীর্ষে। আর নেদারল্যান্ডস বসে থাকে নামিবিয়া-আরব আমিরাত ম্যাচের অপেক্ষায়। নামিবিয়া জিতলেই তাদের পয়েন্ট হয়ে যেত চার। আর রানরেটে তারা নেদারল্যান্ডসের চেয়ে এগিয়েই ছিল। তাই নেদারল্যান্ডসের বিদায় হয়ে যেত। কিন্তু রুদ্ধশ্বাস লড়াই করেও ৭ রানে ম্যাচটি হেরে যায় তারা।

এবারের বিশ্বকাপে বাংলাদেশ সরাসরি সুপার টুয়েলভে খেলার যোগ্যতা অর্জন করেছে। সেখানে নেদারল্যান্ডস ছাড়াও টাইগারদের প্রতিপক্ষ হিসেবে আছে দক্ষিণ আফ্রিকা, ভারত, পাকিস্তান এবং প্রথম রাউন্ড পেরিয়ে আসা 'বি' গ্রুপের চ্যাম্পিয়ন দল। এই দলটি নির্ধারিত হয়ে যাবে আগামীকাল শুক্রবার। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে মূলপর্বে এখন পর্যন্ত মাত্র একটি ম্যাচ জিততে পেরেছে বাংলাদেশ। সেটাও ২০০৭ প্রথম আসরে। এবার নেদারল্যান্ডসকে হারিয়ে ১৫ বছরের খরা ঘুচাতে পারবে টাইগাররা?

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]