12301

03/29/2024 শুধু জাপান নয়, অন্যরাও একটি গ্রহণযোগ্য নির্বাচন চায়

শুধু জাপান নয়, অন্যরাও একটি গ্রহণযোগ্য নির্বাচন চায়

রাজটাইমস ডেস্ক

২৮ নভেম্বর ২০২২ ২১:৪৬

শুধু জাপান নয়, অন্যরাও বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন চায় বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি। খবর মানবজমিনের।

তার মতে, সরকার ও নির্বাচন কমিশন আন্তরিক হলে ভালো নির্বাচন করা সম্ভব। শুধু জাপান নয়, সমমনা দেশগুলোও আগামী নির্বাচন নিয়ে একই ধারণা পোষণ করে। গতকাল একটি বেসরকারি টেলিভিশনে প্রচারিত সাক্ষাৎকারে জাপানের রাষ্ট্রদূত এ কথা জানান। সমপ্রতি এক অনুষ্ঠানে ২০১৮’র ভোট নিয়ে কথা বলে বেশ আলোচনায় ইতো নাওকি। ওই বক্তব্যে নিজের অনড় অবস্থানের কথা উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, শুধু আমিই না, সমমনা যারা আছে সকলেই আশা করে বাংলাদেশের আগামী নির্বাচন হবে স্বচ্ছ ও অংশগ্রহণমূলক। আমরা মনে করি, সরকার ও নির্বাচন কমিশন সকলে মিলে কাজ করলে আগামী নির্বাচন গেল নির্বাচনের থেকে ভালো হবে। এ সময় প্রধানমন্ত্রীর জাপান সফর স্থগিত নিয়ে রাষ্ট্রদূত বলেন, তার আশা দ্রুততম সময়ের মধ্যেই হবে এই সফর। যদিও সমপ্রতি দেশটির টালমাটাল অভ্যন্তরীণ রাজনীতির কারণে নির্ধারিত সময়ে যে সফর হচ্ছে না তা জানিয়ে দেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। এ প্রসঙ্গে জাপানের রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রীর সফরের মধ্যদিয়ে দুই দেশ উপকৃত হবে।

আমরা কাজ করছি। যাই হোক না কেন, দ্রুতই হবে আমরা আশা করছি। আমাদের বন্ধুত্ব আরও গভীর হবে। দ্বিপক্ষীয় থেকে কৌশলগত পর্যায়ে এগোবে। আমাদের সম্পর্ক ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের শান্তি, নিরাপত্তা বিকাশে দারুণভাবে কাজ করবে। আমাদের সম্পর্ককে একটি অনন্য উচ্চতায় নেবে বলে আশা করছি। আমাদের দুই দেশের বন্ধুত্ব, অংশীদারিত্ব ও সহযোগিতার মাধ্যমে উন্নয়নকেন্দ্রিক কাজ করার যথেষ্ট সুযোগ রয়েছে।

মানবজমিনের প্রতিবেদনটির লিঙ্ক

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]