12438

05/04/2024 বিএনপিকে কোনোভাবেই ‘রাস্তায়’ অনুমতি দিবেনা ডিএমপি

বিএনপিকে কোনোভাবেই ‘রাস্তায়’ অনুমতি দিবেনা ডিএমপি

রাজটাইমস ডেস্ক: 

৭ ডিসেম্বর ২০২২ ০৪:১৭

১০ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানেই বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপিকে সমাবেশ করতে হবে। সেখানেই ডিএমপির পক্ষ থেকে অনুমতি দেওয়া হয়েছে বলে আবারও জানিয়েছেন ডিএমপির গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাজধানীর মিন্টু রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার এ কথা বলেন।

তিনি বলেন, ১০ ডিসেম্বর বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানকে ভেন্যু হিসেবে দেওয়া হয়েছিল। তাদের পক্ষ থেকে আরামবাগের মাঠে সমাবেশ করার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে। তবে ডিএমপি সোহরাওয়ার্দী উদ্যানেই সমাবেশের অনুমতি দিতে অনড়। কোনোভাবেই রাস্তায় সমাবেশের অনুমতি দেবে না ডিএমপি।

১ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত মাদক ব্যবসায়ী বা যাদের বিরুদ্ধে মামলা আছে তাদের গ্রেফতোরে অভিযান চলছে বলেও জানান ফারুক হোসেন।

এর আগে, সিনিয়র নেতাদের পক্ষ থেকে বার বার পল্টনের কথা বললেও বিকল্প হিসেবে মৌখিকভাবে আরামবাগে সমাবেশ করার অনুমতি চেয়েছে বিএনপি।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান এসব কথা জানান।

তিনি বলেন, বিএনপি আমাদের কাছে আরামবাগে সমাবেশের জন্য মৌখিকভাবে অনুমতি চেয়েছে। তবে আরামবাগে বড় কোনো মাঠ নেই। তারা আরামবাগের সড়কেই অনুমতি চেয়েছে। আমরা সড়কে কোনো সমাবেশের অনুমতি দেবো না।

এরও আগে সোমবার (৫ ডিসেম্বর) ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, রাজধানীতে মাঠ ছাড়া রাস্তাঘাটে সমাবেশ করার অনুমতি বিএনপি পাবে না। সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যান ছাড়া অন্য কোনো স্থানের নাম বিএনপি এখনো প্রস্তাব করেনি।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]