125

06/19/2024 বিএনপির মানবিক কর্মসূচিতেও বাধা দিচ্ছে সরকার: ফখরুল

বিএনপির মানবিক কর্মসূচিতেও বাধা দিচ্ছে সরকার: ফখরুল

রাজ টাইমস ডেস্ক:

২২ জুন ২০২০ ০৭:৩৮

করোনা মহামারিতে সঙ্কটাপন্ন মানুষদের পাশে দাঁড়াতে গেলেও বিএনপিকে বাঁধা দিচ্ছে ক্ষমতাসীনরা, দেশের বিভিন্ন স্থানে তাদের উপর হামলা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার এক বিবৃতিতে এই অভিযোগ তুলে বিএনপি মহাসচিব এতে জড়িতদের গ্রেপ্তার ও শাস্তি দাবি করেন।

সাতক্ষীরায় ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্তদের মাঝে বিএনপির ত্রাণ বিতরণ কর্মসূচিতে হামলার প্রতিবাদে এই বিবৃতি দেন তিনি।

বিবৃতিতে ফখরুল বলেন, ‘করোনা ভাইরাসের দুযোর্গকালীন সময়ে দেশে যখন গরিব ও ছিন্নমূল মানুষ দু’মুঠো ভাতের জন্য হাহাকার করছে তখন ক্ষুধারত ও নিরন্ন মানুষের পাশে দাঁড়িয়ে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনগুলোর ত্রাণ কার্য্ক্রম অব্যাহত রাখার মানবিক কাজকে কোনোভাবেই মেনে নিতে পারছে না সরকার। তারা দলীয় লোকজনদের দিয়ে বিএনপির নেতা-কর্মীদের ওপর হিংস্রতার থাবা বিস্তার করছে, নেতাকর্মীদের ওপর সশস্ত্র হামলা চালিয়ে তাদেরকে গুরুতর আহত করছে।’

বিএনপি মহাসচিব বলেন, ‘এই করোনা মহামারীর মধ্যে গরিব ও ছিন্নমূল মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের কর্মসূচিতে সরকারি দলের সন্ত্রাসীদের এই হামলা ঘটনা অশুভ ইঙ্গিতের ইশারা হচ্ছে বলে আমরা মনে করি। আমরা এই হামলার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’ হামলার ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান বিএনপি মহাসচিব।

বিৃবতিতে উল্লেখ করা হয়, রোববার সাতক্ষীরা জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ ইফতেখার আলীম, যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব, সাতক্ষীরা পৌর মেয়র তাসকীন আহমেদ চিশতি, সদস্য আলেম এলাহী মুন্নাম মহিলা দলের নেত্রী নুরজাহান পারভীন ঝর্নার নেতৃত্বে শ্যামনগর উপজেলায় ত্রাণ সামগ্রী বিতরণকালে আকস্মিকভাবে আওয়ামী লীগের স্থানীয় সাংসদের নেতৃত্বে ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা হামলা চালায়। এই হামলায় ছাত্র দলের রাসেল আহমেদ, কৃষক দলের মাসুদ আহমেদ, আনিস আলম, সালাম মিয়া, আজিজুল হক, দুলু খন্দকারসহ ১২ জন আহত হন।

বিবৃতিতে আরও বলা হয়, গত ১৭ জুন নারায়ণগঞ্জের মহিলা দলের নেত্রী আয়শা দীনার নেতৃত্বে ত্রাণ সামগ্রী বিতরণকালেও একই কায়দায় আওয়ামী লীগের সন্ত্রাসীরা হামলা চালায়।

 

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]