12899

05/14/2024 দিল্লিতে তাপমাত্রা ২ ডিগ্রির নিচে, স্কুল বন্ধ ঘোষণা

দিল্লিতে তাপমাত্রা ২ ডিগ্রির নিচে, স্কুল বন্ধ ঘোষণা

রাজটাইমস ডেস্ক

৯ জানুয়ারী ২০২৩ ২১:১৯

তীব্র শীতের কারণে ভারতের রাজধানী দিল্লিতে সকল স্কুল ১৫ জানুয়ারি পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে রাজ্যটির শিক্ষা বিভাগ। স্থানীয় সময় রোববার দিল্লিতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এটি গত ১০ বছরের মধ্যে দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা। এরপরই আসে এ ঘোষণা। খবর এনডিটিভি।

গণমাধ্যমটি বলছে, শীতকালীন ছুটি শেষে অধিকাংশ স্কুল আজ (৯ জানুয়ারি) থেকে খোলার কথা ছিল। কিন্তু দিল্লিতে প্রতিদিনই সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড ভাঙছে। রোববার ছিল মৌসুমের শীতলতম দিন। সফদরজং আবহাওয়া কেন্দ্রে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১.৯ ডিগ্রি। পরিস্থিতি বিবেচনায় শীতকালীন বন্ধ আট দিন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৬ জানুয়ারি সরকারি ও বেসরকারি স্কুল খোলার কথা রয়েছে।

বর্তমানে পুরো উত্তর ভারতে শীতল বাতাসের প্রভাব রয়েছে। দিল্লিতেও শীতের প্রকোপ চলছে। পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, উত্তর রাজস্থান, বিহার, পশ্চিমবঙ্গ, সিকিম, আসাম, ত্রিপুরা, মধ্যপ্রদেশে কুয়াশা দুই থেকে তিন দিন ধরে জেঁকে বসেছে। যার কারণে ভারতের আবহাওয়া দপ্তর একাধিক সতর্কবার্তাও জারি করেছে। এর আগে ২০২১ সালের ১ জানুয়ারি তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]