13251

05/18/2024 ই-মুভি অ্যাপস্রে প্রতারণায় থানায় মামলা

ই-মুভি অ্যাপস্রে প্রতারণায় থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক

২১ ফেব্রুয়ারি ২০২৩ ০৪:৪৪

রাজশাহীতে ই-মুভি নামের একটি চীনা অ্যাপস্ ব্যবহার করে প্রতারণার মাধ্যমে তিন কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে নগরীর চন্দ্রিমা থানায় মামলা হয়েছে। রোববার দুপুরে নগরের পবা নতুনপাড়া মহল্লার জুয়েল রানা নামের এক ভুক্তভোগী বাদী হয়ে এই মামলা করেন।

আসামিরা হলেন নগরীর সিরোইল কলোনি এলাকার আজমল হুদা ওরফে মানিক এবং মোহনপুর উপজেলার সিয়াম ও এনামুল হক। তবে আজমল হুদার স্থায়ী ঠিকানা নওগাঁর মান্দা উপজেলায়। কথিত এই চীনা অ্যাপ ব্যবহার করে বিদেশি সিনেমার টিকিট কিনে ডলার বাণিজ্য করতে গিয়ে প্রতারিত হয়েছেন রাজশাহীর হাজার হাজার যুবক।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, আজমল, সিয়াম ও এনামুল ডলার আয়ের প্রলোভন দেখিয়ে ওই অ্যাপের মাধ্যমে জুয়েল রানার কাছ থেকে ১ লাখ ৫০ হাজার টাকা হাতিয়ে নিয়েছেন। প্রথম দিকে তিনি অ্যাপ থেকে মুনাফার টাকা উত্তোলন করতে পেরেছেন। তবে ১২ ফেব্রুয়ারির পর আর টাকা উত্তোলন করা যায়নি। ১৪ ফেব্রুয়ারি থেকে অ্যাপটি অচল হয়ে আছে। এতে তিনি তাঁর বিনিয়োগ করা টাকাও তুলতে পারেননি। এ মামলায় চারজন সাক্ষী করা হয়েছে।

সাক্ষীদের খোয়ানো টাকাসহ তাঁদের মোট তিন কোটি টাকা হাতিয়ে নেওয়া হয়েছে বলে দাবি করা হয়েছে। রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র রফিকুল আলম বলেন, অ্যাপের মাধ্যমে প্রতারণার ঘটনায় চন্দ্রিমা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে। এ বিষয়ে তদন্ত করে প্রতারণার সঙ্গে জড়িত ব্যক্তিদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]