13436

03/28/2024 গাজীপুরে শিক্ষার্থীদের বহন করা চলন্ত বাসে আগুন

গাজীপুরে শিক্ষার্থীদের বহন করা চলন্ত বাসে আগুন

রাজটাইমস ডেস্ক

১০ মার্চ ২০২৩ ২১:২৬

গাজীপুরের শ্রীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তার পল্লী বিদ্যুৎ মোড় এলাকায় একটি শিক্ষা সফরের চলন্ত বাসে আগুন লাগার ঘটনা ঘটেছে। এ সময় হুড়োহুড়ি করে নামতে গিয়ে কয়েকজন শিশু শিক্ষার্থী আহত হয়েছে। মাওনা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় আধ ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

গতকাল সন্ধ্যার পর হারিনাল এলাকার গাজীপুর অক্সফোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষা সফরের চলন্ত বাসে এ আগুনের ঘটনা ঘটে। বাসটিতে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, চালক ও হেলপারসহ ৭৫জন ছিল বলে নিশ্চিত করেছেন প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক মো. ইয়াকুব আলী।

প্রতিষ্ঠানটির পরিচালক মেহেদী হাসান সজিব জানান, বার্ষিক শিক্ষা সফরের জন্য বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ময়মনসিংহের ভালুকা উপজেলার হাজীর বাজার এলাকার একটি পার্কে যান। অনুষ্ঠান শেষে ফেরার সময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তা এলাকায় পল্লী বিদ্যুৎ মোড়ের উড়াল সেতুতে উঠার কালে হঠাৎ পেছন থেকে ধোঁয়া ও আগুনের কুণ্ডলী দেখতে পান। মুহুর্তেই আগুন বাসে ছড়িয়ে পড়ে। এসময় বাস থেকে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক সকলকে নিরাপদে নামিয়ে আনা হয়।

তিনি আরও জানান, বাস থেকে তাড়াহুড়ো করে নামতে গিয়ে সামিয়া, রানি, স্বপ্না রাসেলসহ কয়েকজন শিশু শিক্ষার্থী আহত হয়েছে।

শ্রীপুরের মাওনা ফায়ার সার্ভিস ও সিভিল স্টেশনের স্টেশন অফিসার আব্দুল মান্নান জানান, বাসে আগুন লাগার খবরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। প্রায় আধ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এতে কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

ক্ষয়-ক্ষতির পরিমাণ ও আগুন লাগার কারণ তাৎক্ষণিক জানাতে পারেননি তিনি।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কংকন কুমার বিশ্বাস বলেন, ‘বাসে আগুনের ঘটনায় প্রায় আধ ঘণ্টা মহাসড়কের দু'পাশে যান চলাচল বন্ধ ছিল। এতে বড় কোন হতাহতের ঘটনা ঘটেনি বলে নিশ্চিত হতে পেরেছি।’

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]