13472

06/19/2024 রাবির ঘটনায় চোখ হারাতে বসেছেন তিন শিক্ষার্থী

রাবির ঘটনায় চোখ হারাতে বসেছেন তিন শিক্ষার্থী

রাবি প্রতিনিধি

১৪ মার্চ ২০২৩ ২২:১৭

‘পুলিশের রাবার বুলেটে যখন বড় ভাই আহত, তখন তাকে উদ্ধারের জন্য আমি ছুটে যাই। তাকে নিয়ে আসার সময় আমরা পুলিশকে বলছিলাম, আমরা চলে যাচ্ছি। কিন্তু পুলিশ আমাদের কথায় কর্ণপাত না করে অঝোরে রাবার বুলেট ছুঁড়ে। এতে আমার পুরো শরীর, মাথাসহ দুটি বুলেট আমার এক চোখে এসে পড়ে। ফলে আমার এক চোখ এখন হারাতে বসেছি। আমাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল থেকে ঢাকায় রেফার করা হয়েছে। জানি না এই চোখ আর ফিরে পাবো কিনা।’

শিক্ষার্থী-স্থানীয় সংঘর্ষে পুলিশের অতর্কিত হামলায় চোখে গুরুতর আঘাতপ্রাপ্ত রাবি শিক্ষার্থী আলিমুল সাকিব এভাবে নিজের সাথে ঘটে যাওয়া পুলিশি নির্মমতার বর্ণনা দিচ্ছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী। তার চিকিৎসা রাজশাহী মেডিকেল কলেজে সম্ভব নয় বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসকরা। তাকে উন্নত চিকিৎসার জন্য মঙ্গলবার (১৪ মার্চ) ঢাকা নিয়ে যাওয়া হবে। পুলিশের রাবুর বুলেটে আরও দুই শিক্ষার্থীর চোখ আশংকাজনক ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। তারা হলেন আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আল-আমিন আকাশ ও আইসিই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহফুজ। তাকেও ঢাকায় রেফার করা হয়েছে।

এদিকে আহত শিক্ষার্থীদের সকল চিকিৎসা ব্যয়ভার প্রশাসন দেখবে বলে সংবাদ সম্মেলনে রাবি উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার জানান। বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা এম তারেক নূর বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আমরা আহত শিক্ষার্থীদের সবসময় খোঁজখবর রাখছি। তাদের চিকিৎসা সকল ব্যয়ভার আমরা বহন করছি। তাদের মধ্যে যারা গুরুতর আহত তাদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠাচ্ছি আজ।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]