13491

03/29/2024 মাহির স্বামীর বিরুদ্ধে কোটি টাকার জমি দখলের অভিযোগ

মাহির স্বামীর বিরুদ্ধে কোটি টাকার জমি দখলের অভিযোগ

রাজ টাইমস ডেস্ক :

১৮ মার্চ ২০২৩ ১৫:৪৬

চিত্রনায়িকা মাহিয়া মাহির স্বামী গাজীপুর মহানগরীর বাসন মেট্রো থানা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রাকিব সরকারের বিরুদ্ধে কয়েক কোটি টাকা মূল্যের জমি দখলের অভিযোগ উঠেছে।

শুক্রবার সন্ধ্যায় চান্দনা চৌরাস্তা এলাকায় এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বাসন থানার দিঘীরচালা এলাকার মো. ইসমাইল হোসেন। এ সময় লিখিত বক্তব্যে রাকিব সরকারের বিরুদ্ধে জমি দখল, মাদক ব্যবসা ও চাঁদাবাজিসহ নানা অপকর্মের কথা তুলে ধরেন তিনি।

এছাড়া রাকিব সরকারের বিরুদ্ধে খুন, ধর্ষণ ও অস্ত্র মামলাসহ আরও অভিযোগ রয়েছে বলে দাবি করেন ইসমাইল হোসেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকার প্রয়াত পরিবহণ শ্রমিক নেতা সামসুদ্দিন সরকারের ছেলে রাকিব সরকার। তার বড় ভাই সুলতান সরকার গাজীপুর জেলা পরিবহণ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি ও কেন্দ্রীয় শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক, যিনি পরিবহন সেক্টরের বড় চাঁদাবাজ ও বিশৃঙ্খলা সৃষ্টির মূলহোতা হিসেবে পরিচিত। তার আরেক ভাই গাজীপুর মহানগর শ্রমিক দলের আহ্বায়ক ও বিএনপি নেতা এবং স্থানীয় ১৫নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর।

ইসমাইল হোসেন বলেন, রাকিব সরকার তার রাজনৈতিক পরিচয় ও ভাইদের প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় গাজীপুর মহানগরীর বিভিন্ন এলাকায় চাঁদাবাজি, গার্মেন্টস ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ, মাদকের স্পট পরিচালনা, জমি দখল, পরিবহন সেক্টরে চাঁদাবাজি, ডিশ ও ইন্টারনেট ব্যবসার নিয়ন্ত্রণ করে স্থানীয় জনগণের কাছে এক আতঙ্কের নাম হিসেবে পরিচিত হয়ে উঠেছে। বর্তমানে তিনি এসব অপকর্মে তার দ্বিতীয় স্ত্রী চিত্রনায়িকা মাহিয়া মাহিকে ব্যবহার করছেন।

ইসমাইল হোসেন অভিযোগ করে বলেন, ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের পাশে আমার ও ব্যবসায়ী মামুন সরকারের মালিকানাধীন সাড়ে ৩২ শতাংশ জমি প্রায় ৫ বছর ধরে জোর করে দখল করে সনিরাজ কার প্যালেস নামে একটি গাড়ির শো রুম করেছেন রাকিব সরকার। সম্প্রতি জমির মালিক মামুন সরকার জমিতে ভবন নির্মাণ করতে গেলে রাকিব সরকার তার নিজস্ব বাহিনীর লোকজন দিয়ে জোরপূর্বক নির্মাণ সামগ্রীসহ লাখ লাখ টাকার মালামাল নিয়ে যায়। ইসমাইল হোসেনের একটি রড বাইন্ডিং মেশিন ভেঙে ফেলে।

শুক্রবার জমিতে সংস্কারের কাজ করতে গেলে তার নিজস্ব লোকজন এসে ইসমাইল হোসেনকে মারধর করেন। এতে তিনজন আহত হন। এ ঘটনায় শুক্রবার বাসন থানায় একটি অভিযোগ দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও অভিযোগ করা হয়, রাকিব সরকার ঢাকা টাঙ্গাইল মহাসড়কের কাশেম টেক্সটাইল সংলগ্ন জনৈক বাবুলের প্রায় ১০০ শতাংশ জমি, বাসন থানার মোগড়খাল এলাকায় বিধবা রহিমার মালিকানাধীন ১০ শতাংশ জমি, সদর থানার শিমুলতলী রোডে ১০ শতাংশ জমি জোড় করে দখল করেছেন।

বাসন থানার তেলিপাড়া এলাকার সরকার ক্যাবল ভিশন নামক ডিশ ব্যবসার ম্যানেজার আমির হামজা হত্যার প্রধান আসামি রাকিব সরকার। এক নারীকে জোর করে ধর্ষণ করলে জয়দেবপুর থানায় তার বিরুদ্ধে মামলা হয়।

ইসমাইল হোসেন জানান, রাকিব সরকারের এসব অপকর্মের বিষয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

অবিলম্বে রাকিব সরকারের অত্যাচার থেকে রক্ষা করার জন্য ও জোরপূর্বক দখল করা জায়গা ফিরে পেতে স্থানীয় পুলিশ ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ইসমাইল হোসেন।

এদিকে চিত্রনায়িকা মাহিয়া মাহির স্বামী রাকিব সরকারের গাড়ির শোরুমে শুক্রবার হামলা, ভাঙচুর ও লুটপাটের অভিযোগ করেছেন মাহি। মাহিয়া মাহির ফেসবুক পেজ থেকে লাইভে এসে মাহিয়া মাহি ও তার স্বামী এসব অভিযোগ করেন। তবে মাহিয়া মাহি ও তার স্বামী রকিব সরকার বর্তমানে ওমরা হজ পালনের জন্য সৌদি আরব অবস্থান করছেন।

ফেসবুক লাইভে মাহিয়া মাহি অভিযোগ করে বলেন, শুক্রবার ভোর ৫টার দিকে স্থানীয় ইসমাইল হোসেন লাদেন ও মামুন সরকারের নেতৃত্বে তাদের মালিকানাধীন সনিরাজ কার প্যালেস শো রুমে হামলা করা হয়। হামলাকারীরা শো-রুমের গেট ভেঙে ভেতরে প্রবেশ করে দরজা জানালার কাঁচ, চেয়ার, টেবিলসহ বিভিন্ন আসবাবপত্র ভাংচুর এবং শো রুমের সাইনবোর্ড খুলে নেয়।

এসময় তারা অফিস কক্ষ তছনছ করে ও টাকা পয়সা লুট করে নিয়ে যায়। খবর পেয়ে রকিব সরকারের লোকজন ঘটনাস্থলে ছুটে গেলে হামলাকারীরা পালিয়ে যায়।

তারা অভিযোগ করেন, দীর্ঘদিন ধরে একটি পক্ষ ভুয়া-জাল কাগজ তৈরি করে রাকিব সরকারের মালিকানাধীন জমি জবর দখলের চেষ্টা চালিয়ে আসছে।

এ সময় তারা জানান, ওমরা হজ পালন শেষে শনিবার তারা দেশে ফিরবেন। দেশে ফিরে বিকালে এ ঘটনা নিয়ে সংবাদ সম্মেলন করবেন।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]