13494

04/19/2024 রাজশাহী বিশ্ববিদ্যালয় লোকপ্রশাসন বিভাগের প্রথম পুনর্মিলনী

রাজশাহী বিশ্ববিদ্যালয় লোকপ্রশাসন বিভাগের প্রথম পুনর্মিলনী

রাবি প্রতিনিধি

১৯ মার্চ ২০২৩ ০২:৪৬

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) লোকপ্রশাসন বিভাগের প্রথম পুনর্মিলনীতে ক্যাম্পাসে মিলিত হয়েছেন বিভাগটির সাবেক-বর্তমান শিক্ষার্থীরা। পুনর্মিলনীকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবন ও লোকপ্রশাসন বিভাগের ভেতর-বাইরে ব্যানার ফেস্টুনসহ বর্ণিল সজ্জা করা হয়েছে।

লোক প্রশাসন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (রুপা) আয়োজনে শনিবার ( ১৮মার্চ) সকাল সাড়ে ১০টায় বেলুন ও পায়রা উড়িয়ে পুনর্মিলনীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম।

পরে বিভাগের সামনে থেকে এক বর্ণাঢ্য আনন্দ র্যালি বের হয়। র্যালিটি বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর, রবীন্দ্র ভবন, প্যারিস রোড, প্রশাসন ভবনসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কাজী নজরুল ইসলাম মিলনায়তনে শেষ হয়।

অনুষ্ঠানে অংশ নিয়ে উচ্ছ্বসিত পঞ্চম ব্যাচের সাবেক শিক্ষার্থী মো. হাবিব উল্লাহ বলেন, দীর্ঘদিন পর আমাদের লোকপ্রশাসন বিভাগের প্রথম পুনর্মিলনীতে এসে খুবই ভালো লাগছে। বিভাগের সিনিয়র-জুনিয়রদের নিয়ে যে ভ্রাতৃত্বের বন্ধন তৈরি হচ্ছে এ ধারাবাহিকতা অব্যাহত থাকুক। দুই দিনব্যাপী এ অনুষ্ঠান সুন্দরভাবে সম্পন্ন হোক সে প্রত্যাশা করছি।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে বলেন, অ্যালামনাই অ্যাসোসিয়েশন শিক্ষা ব্যবস্থার একটি অংশ হয়ে দাঁড়িয়েছে। ২০১৯ সালে বিভাগে অনুষ্ঠিত রজতজয়ন্তী উৎযাপন অনুষ্ঠানে আমরা একটি অ্যালামনাই কমিটি গঠন করি। বর্তমানে এ সংগঠনের নিবন্ধিত সদস্য চার শতাধিক। নিবন্ধিত সদস্যদের কাছ থেকে প্রাপ্ত ফি বাবত ১০ লাখ টাকা আমরা ব্যাংকে রেখেছি যা থেকে প্রাপ্ত লভ্যাংশ দিয়ে বিভাগের অধ্যয়নরত অনার্স ও মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য স্কলারশিপ চালু করা হবে। সাবেক-বর্তমান সবাইকে অ্যালামনাইয়ে পেয়ে খুব ভালো লাগছে।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বিভাগটির বর্তমান সভাপতি নূরুল মোমেন বলেন, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের গুরুত্ব অপরিসীম। আমরা অত্যন্ত অল্প সময়ের মধ্যেও সুষ্ঠুভাবে এ আয়োজনটি সম্পন্ন করতে পেরেছি। চেষ্টা করেছি সবার চাওয়া পাওয়াগুলো পূরণ করার। অনুষ্ঠানটি সফল করতে যারা সময় ও শ্রম দিয়ে যাচ্ছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা।

তিনি আরও বলেন, পুনর্মিলনী অনুষ্ঠানের প্রাণ হলের সাবেক শিক্ষার্থীরা। পাশাপাশি বিভাগের বর্তমান শিক্ষার্থীরা তাদের সিনিয়রদের বরণ করে নেওয়ার জন্য যে উদ্দীপনা দেখিয়েছে তাতে আমি অভিভূত।

এদিকে, রাবি লোকপ্রশাসন বিভাগের প্রথম পুনর্মিলনীর সাংস্কৃতিক অনুষ্ঠানে ক্যাম্পাস মাতাতে থাকছে শিরোনামহীন ব্যান্ড। শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল চত্বরে গান পরিবেশনা করবেন এ ব্যান্ডের সদস্যরা।

এছাড়া দিনব্যাপী উন্মুক্ত আড্ডা, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সভা ও কমিটি গঠন, সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাফেল ড্রসহ থাকছে ফটোসেশনের আয়োজন।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]