13506

05/03/2024 ১১ ওভারে ওয়ানডে হেরে ভারতের লজ্জার ইতিহাস

১১ ওভারে ওয়ানডে হেরে ভারতের লজ্জার ইতিহাস

রাজ টাইমস ডেস্ক :

২০ মার্চ ২০২৩ ০৩:০৯

রবিবার বিশাখাপত্তনমে দ্বিতীয় একদিনের ম্যাচে মুখোমুখি ভারত ও অস্ট্রেলিয়া। ৩ ম্যাচের সিরিজে টিকে থাকতে হলে এই ম্যাচ ডু অর ডাই স্টিভ স্মিথের দলের কাছে।

এমন সমীকরনে টসে হেরে হেরে ব্যাট করতে নেমে অজি পেসার মিচেল স্টার্কের তোপের মুখে পড়ে রোহিত শর্মার দল। শেষ পর্যন্ত ২৬ ওভারে ১১৭ রানে অলআউট হয় ভারত। সেই লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১১ ওভারেই, ১০ উইকেটে হাসতে-হাসতে জিতল অস্ট্রেলিয়া।

ভারতের দেওয়া ছোট রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী খেলতে থাকেন দুই অজি ওপেনার মিচেল মার্শ ও ট্রাভিস হেড। ভারতের বোলারদের কোন সুযোগ না দিয়ে একের পর এক বাউন্ডারি হাঁকাতে থাকেন মার্শ ও হেড।

ফলে শেষ পর্যন্ত মাত্র ১১ ওভারেই ১০ উইকেটের বড় জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। উইকেটে মিচেল মার্শ ৬৬ ও ট্রাভিস হেড ৫১ রানে অপরাজিত থাকেন। এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১–১ সমতা এনেছে অজিরা।

আগে ব্যাট করতে নেমে দলীয় ১ রানে শুভমান গিলের উইকেট হারায় ভারত। রানের খাতা না খুলেই সাজঘরে ফিরে যান এই ভারতীয় ওপেনার। এরপর রোহিত শর্মা ও বিরাট কোহলি মিলে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করে। তবে দলীয় ৩২ রানে রোহিত ও সূর্যকুমারের জোড়া উইকেট হারায় ভারত।

খাতাই খুলতে পারেননি শুভমান গিল ও সূর্যকুমার যাদব। রোহিত শর্মাও সাজঘরে ফেরেন ১৩ রান করে। গত ম্যাচের নায়ক কেএল রাহুল করেন ৯ রান। স্টার্ক ছাড়াও ভারতীয় ব্যাটারদের নাকানি-চোবানি খাওয়ায় সিন অ্যাবন ও ন্যাথান এলিসরা।

এরপর আবারও দলীয় ৪৮ ও ৪৯ রানে কেল রাহুল ও হার্দিক পান্ডিয়ার ফের জোড়া উইকেট হারায় ভারত। ৯ রান করে রাহুল ও ১ রান করে হার্দিক আউট হন। একপ্রান্ত আগলে রাখা কোহলিও দলীয় ৭১ রানে সাজঘরে ফিরে যান। এই ব্যাটার করেন ৩১ রান।

এরপর দলীয় ৯১ থেকে ১০৩ রানে মধ্যে আরও তিন উইকেট হারায় ভারত। রবীন্দ্র জাদেজা ৩৯ বলে ১৬, কুলদীপ যাদব ১৭ বলে ৪ ও মোহাম্মদ শামি রানের খাতা না খুলেই সাজঘরে ফিরে যান। শেষ পর্যন্ত ২৬ ওভারে ১১৭ রানে অলআউট হয় রোহিত শর্মার দল। অস্ট্রেলিয়ার হয়ে বল হাতে মিচেল স্টার্ক নেন সর্বোচ্চ ৫টি উইকেট।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]