13559

05/17/2024 রাহুল গান্ধীর সদস্য পদ বাতিলে ক্ষুব্ধ বিরোধীরা

রাহুল গান্ধীর সদস্য পদ বাতিলে ক্ষুব্ধ বিরোধীরা

রাজ টাইমস ডেস্ক :

২৫ মার্চ ২০২৩ ০৩:১৩

আদালতের রায়ের জের ধরে ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সদস্য পদ বাতিল করা হয়েছে। এই ঘটনার পর ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে ভারতের বিরোধী দলগুলো। তারা ক্ষমতাসীন নরেন্দ্র মোদীর সরকারে দিকে আঙুল তুলছেন।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বলেছেন, মোদির নতুন ভারতে বিরোধী দলীয় নেতারা হচ্ছেন বিজেপির প্রধান টার্গেট। মমতার ভাষায়, প্রধানমন্ত্রীর নয়া ভারতে বিরোধী দলীয় নেতারা বিজেপির প্রধান টার্গেট। যখন বিজেপি নেতারা অপরাধ করে তখন তারা মন্ত্রিসভায় জায়গা পায়। আর বিরোধীরা সে নিয়ে কথা বলতে গেলেই বহিষ্কার।

আম আদমি পার্টির প্রধান ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, তারা এমন পরিবেশ তৈরি করতে চায় যেখানে কেবল একটা দল থাকবে এবং দেশে থাকবে এক নেতা। তারা বিরোধী দলের সব নেতাদের শেষ করে দিতে চায়। একেই বলে স্বৈরতন্ত্র।

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী স্ট্যালিন বলেছেন, আপিলের আগেই রাহুল গান্ধীকে বহিষ্কার করে দেওয়ার কেনো যৌক্তিকতাই নেই। শিব সেনা প্রধান উদ্ধব ঠাকরে বলেছেন, ‘এটা গণতন্ত্র হত্যার সামিল। সব সংস্থাই চাপে আছে।’ আর লালু যাদবের রাষ্ট্রীয় জনতা দল বলেছে, এটা লজ্জাজনক ও দুর্ভাগ্যজনক।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]