13596

05/17/2024 গ্রীষ্মকালে রাজশাহীতে বর্ষার আমেজ

গ্রীষ্মকালে রাজশাহীতে বর্ষার আমেজ

বিশেষ প্রতিনিধি

৩১ মার্চ ২০২৩ ২৩:১২

গ্রীষ্মকালে রাজশাহীতে গুড়িগুড়ি বৃষ্টির কারণে বর্ষার আমেজ বিরাজ করছে। স্বস্থি ফিরে এসেছে রোজাদারদের মাঝে। বেশ কয়েকদিন থেকে রাজশাহীর তাপমাত্রা তিব্র হয়ে উঠে। ভ্যাপসা গরম আর তীব্র তাপে রোজদারগণ কাহিল হয়ে যায়। গরমের কারণে প্রয়োজনীয় কাজ ছাড়া নগরবাসী ঘরেই অবস্থান করেন। 

এদিকে বৃহস্পতিবার দিবাগত রাত থেকেই আকাশে মেঘের দেখা মিলে। শুক্রবার সকাল ১০ টার পর  থেকে শুরু হয় বৃষ্টি। থেমে থেমে শুরু হয় বৃষ্টি। এতে করে নগরীর রাস্তা-ঘাট ফাঁকা হয়ে যায়। যাতে করে নগরবাসী দুর্ভোগে পড়েন। আবহাওয়া অফিসের তথ্য মতে, আগামী ২৪ ঘণ্টায় রাজশাহীতে ঝড়ো হওয়ার সাথে বৃষ্টির সম্ভাবনা আছে। তবে ভারি বৃষ্টি হবার সম্ভাবনা নেই। এদিকে গুঁড়িগুঁড়ি বৃষ্টির কারণে সুর্যের মুখ দেখা যায়নি।  
রাজশাহী আবহাওয়া অফিসের জেষ্ঠ্যপর্যবেক্ষক আব্দুস সালাম গণমাধ্যমকে জানান, সকাল ১০ টা ৪০ মিনিট থেকে বৃষ্টি শুরু হয়। দিনভর গুঁড়িগুঁড়ি বৃষ্টি হয়েছে। রাজশাহীতে সকাল থেকে ৩ দশমিক ৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তবে আগামীকাল পর্যন্ত রাজশাহীর আবহাওয়া এমনটাই থাকবে বলেও ধারণা করা হচ্ছে। এছাড়াও রাজশাহীর আকাশ মেঘাচ্ছন্ন থাকার সম্ভবনা বেশি দেখা যাচ্ছে। বৃষ্টির কারণে রাজশাহীর দিনের তাপমাত্রাও কিছুটা কমেছে।

 

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]