13672

05/17/2024 রাজশাহীতে ৩৮ ডিগ্রী ছাড়ালো তাপমাত্রা

রাজশাহীতে ৩৮ ডিগ্রী ছাড়ালো তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদক

৯ এপ্রিল ২০২৩ ২২:৫৫

রাজশাহীর উপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ প্রভাবে আরও বেড়েছে তাপমাত্রা। রোববার বিকেল ৩টায় রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮ দমমিক ১ ডিগ্রী সেলসিয়ায়। যা শনিবার ছিল ৩৮ ডিগ্রী সেলসিয়ায়। এর আগের দিন শুক্রবার এখানে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৩৭ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস।
রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক আবদুস সালাম বলেন, রাজশাহী অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বইছে। রোববার রাজশাহীতে বছরের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। রাজশাহী অঞ্চলে মৃদু তাপপ্রবাহ আরও কয়েক দিন থাকতে পারে এবং তাপমাত্রা আরও বাড়তে পারে। তিনি বলেন, গত বৃহস্পতিবার রাজশাহীতে সর্বোচ্চ ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল। এর পর টানা তিন দিন ধরে তাপমাত্রা বাড়ছে। শুক্রবার ৩৭ দশমিক ৫ এবং শনিবার ৩৮ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।
আবদুস সালাম বলেন, রোববার রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২০ ডিগ্রী সেলসিয়াস। এর আগেন দিন শনিবার ছিল ১৯ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস। এর আগের দিন গত শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০ দশমিক ২ এবং গত বৃহস্পতিবার ১৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]