13745

06/19/2024 অমিত শাহের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে হিটস্ট্রোকে ১১ জনের মৃত্যু

অমিত শাহের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে হিটস্ট্রোকে ১১ জনের মৃত্যু

রাজ টাইমস ডেস্ক :

১৭ এপ্রিল ২০২৩ ১৬:৫০

তীব্র গরমে অসুস্থ হয়ে মৃত্যু হলো অন্তত ১১ জনের। ঘটনাটি ভারতের মুম্বাইয়ের। জানা গেছে, রোববার (১৬ এপ্রিল) ‘মহারাষ্ট্র ভূষণ পুরস্কার’ প্রদান অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন বহু মানুষ।

হিটস্ট্রোকে ওই ১১ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। অসুস্থ আরও বহু মানুষ হাসপাতালে চিকিৎসাধীন।

অনুষ্ঠানে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে ও উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীসও। প্রচণ্ড রোদে খোলা আকাশের নিচে বসেছিলেন দর্শকরা।

ওই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সমাজকর্মী দত্তাত্রেয় নারায়ণের হাতে পুরস্কার তুলে দেন অমিত শাহ।

রোববার সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠান শুরু হয়েছিল। শেষ হয় দুপুর ১টা নাগাদ। খোলা আকাশের নিচে দর্শকদের বসার জায়গা ছিল। কোনো ছাউনি ছিল না। এদিন ওই এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস। তীব্র গরমে চড়া রোদে দীর্ঘক্ষণ বসে থাকার ফলে অসুস্থ হয়ে পড়েন প্রায় ৫০ জন। তাদের হাসপাতালে ভর্তি করানো হয়। পরে ১১ জনের মৃত্যু হয়েছে।

এদিকে অসুস্থদের দেখতে হাসপাতালে গিয়েছিলেন শিন্ডে। এই ঘটনায় দুঃখপ্রকাশ করে তিনি বলেন, ১১ জনের মৃত্যু হয়েছে। মোট ৫০ জনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। এখনো ২৪ জনের চিকিৎসা চলছে। হিটস্ট্রোকের কারণেই এটা হয়েছে। মৃতদের পরিবারকে ৫ লাখ রুপি করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডণবীসও। তিনি টুইটারে লিখেছেন, হিটস্ট্রোকে অসুস্থ হয়ে হয়ে যাদের মৃত্যু হয়েছে তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]