13846

05/19/2024 পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত অন্তত ১৭, আহত বহু

পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত অন্তত ১৭, আহত বহু

রাজ টাইমস ডেস্ক :

২৬ এপ্রিল ২০২৩ ১৯:২৯

পাকিস্তানের সোয়াট প্রদেশে সন্ত্রাস দমন দপ্তরে দু’টি ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হয়েছে অন্তত ১৭ জনের। এখনও পর্যন্ত প্রমাণ মেলেনি এই বিস্ফোরণ ঘটিয়েছে কোনও জঙ্গি গোষ্ঠী।

বরং পুলিশের অনুমান, সম্ভবত ‘শর্ট সার্কিট’ থেকে আগুন লেগেই বিস্ফোরণ ঘটেছে। দুর্ঘটনায় পঞ্চাশের বেশি মানুষ আহত হয়েছেন। মৃতদের অধিকাংশই পুলিশ অফিসার।

খাইবার পাখতুনখাওয়ার পুলিশ জানাচ্ছে, এই বিস্ফোরণ যে জঙ্গি হামলার ফলে ঘটেছে এমন প্রমাণ মেলেনি। বরং পরিপার্শ্বিক প্রমাণ ইঙ্গিত করছে শর্ট সার্কিটের দিকেই। সম্প্রতি পাকিস্তানের তালেবানরা বারবার এই অঞ্চলে জঙ্গি হামলা চালিয়েছে। তাই প্রাথমিক ভাবে সেই আশঙ্কাই দেখা দিলেও পরে কিন্তু শর্ট সার্কিটের তত্ত্বের দিকেও জোর দিতে দেখা গিয়েছে পুলিশকে।

জানা গিয়েছে, বিস্ফোরণের তীব্রতায় বাড়িটি প্রায় গুঁড়িয়ে গিয়েছে। একটি ঘরে বিপুল পরিমাণে অস্ত্রশস্ত্র রাখা থাকত। সেখানেই বিস্ফোরণ ঘটেছে বলে মনে করা হচ্ছে। এই দুর্ঘটনার পিছনে সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্তদের দিকেই আঙুল তুলছে প্রশাসন। তবে সেটাকেই চূড়ান্ত বলে ধরে না নিয়ে পুলিশ তদন্ত চালিয়ে যাবে বলে জানিয়েছে।

আসলে ২০০৯ সালের আগে এই প্রদেশের রাশ জঙ্গিদের হাতেই ছিল। কিন্তু পরবর্তী সময়ে এই অঞ্চলকে জঙ্গিমুক্ত করতে সমর্থ হয় পাক প্রশাসন। তবে এরপরও এখানে জঙ্গি হামলার ঘটনা সম্প্রতি মাথাচাড়া দিয়েছে। তাই সব দিক খতিয়ে দেখে তবেই নিশ্চিত হতে চায় পুলিশ।

সূত্র: আরব নিউজ।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]