14153

03/28/2024 রাজশাহী নগর বিএনপির কার্যলয়ে তালা নিয়ে ধ্রুম্রজাল

রাজশাহী নগর বিএনপির কার্যলয়ে তালা নিয়ে ধ্রুম্রজাল

নিজস্ব প্রতিবেদক

২৫ মে ২০২৩ ০০:১৯

রাজশাহী নগর বিএনপির কার্যলয়ে তালা নিয়ে ধ্রুম্রজালের সৃষ্টি হয়েছে। বুধবার দুপুরে নগরীর ভুবন মোহন পার্ক এলাকায় অবস্থিত বিএনপির দলীয় কার্যলয়ে নগর বিএনপির শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ প্রবেশ করতে গেলে তারা অফিসের ভেতরের তারা তলাবদ্ধ দেখতে পায়। এসময় তারা দলীয় কার্যলয়ের ভেতরে অবস্থান নিয়ে তালা খুলে দেওয়ার দাবি জানান। 

তবে কে বা কারা তালা ঝুলিয়েছে কেউ বলতে পারছে না। বিএনপির নেতাকর্মীরা বলছেন, পুলিশ তালা দিয়েছে। আর পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে তারা তালা দেয়নি। দলের মধ্যে অন্তদ্বন্দ্ব কলহের জের ধরে বিএনপিরই একটি পক্ষ অফিসে তালা ঝুলিয়েছে।

রাজশাহী মহানগর বিএনপির সদস্য সচিব মামুন অর রশিদ মামুন জানান, বিএনপির পদ যাত্রাকে ঘিরে নগর বিএনপির কার্যলয় ,সাহেব বাজার, হার্ডওয়ার পট্ট্রিসহ আশে পাশের এলাকায় পুলিশ ১৪৪ ধারা জারি ছিলো। তাই আমারা এদিন কার্যলয়ে দলীয় নেতাকর্মীদের নিয়ে আমারা প্রবেশ করতে পারেনি। পরে জানতে পারি যে আমাদের দলীয় কার্যলয়ে তালাবদ্ধ করেছে পুলিশ। মামুন আরো বলেন, বিষয়টি জানার পর আমারা প্রসাশনের সাথে বসে দলীয় কার্যলয়ে খুলে দেওয়ার জন্য পাশিপাশি গায়েবী মামলা প্রত্যাহার ও নেতাকর্মীদের হয়রানি না করার জন্য অনুরোধ জানিয়েছি এবং তাদের আমারা বলেছি যে আমারা শান্তিপূর্ণভাবে সব ধরেনর কর্মসূচি পালন করতে চাই।এতে পুলিশি সহযোগীতা কামনা করা হয়।

তারপরও তারা দলীয় কার্যলয়ে তালা খুলে দেয়নি। নগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন,দলীয় কার্যলয়ে তালাবদ্ধ করা হয়েছে। যেটি সরকারি দলের রাজনৈতিক দেওলিয়াতের শিকার হয়েছে গণতন্ত্র। আমারা পুলিশ কমিশনার কাছে টেলিফোন করেছিলাম, কিন্তু তাকে আমারা পায়নি, পরবর্তীতে আমার বোয়ালিয়া থানা ওসিকে জানালে তিনি বলেন বিষয়টি তারা দেখছেন। রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার বিজয় বাসক জানান বিএনপির দলীয় কার্যলয়ে পুলিশ কোন তালা দেয়নি। বরং বিএনপি তাদেও নিজেদের মধ্যে যে অন্তকোন্দল রয়েছে সেটি থেকে হয়তো কেউ দিতে পারে। তারা অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]