14455

05/18/2024 রাসিক নির্বাচনে ১৫৩ টি কেন্দ্রে থাকছে সিসি ক্যামেরা

রাসিক নির্বাচনে ১৫৩ টি কেন্দ্রে থাকছে সিসি ক্যামেরা

রাজ টাইমস ডেস্ক :

২০ জুন ২০২৩ ০০:১২

রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনের প্রচার প্রচারণার আজই শেষদিন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বি মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা শেষ বারের মত গণসংযোগ, পথসভা ও মিছিল মিটিং সেরে নিচ্ছেন।

মহানরীর ৩০টি ওয়ার্ডে সুষ্ঠু ভাবে ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। সুষ্ঠু ভাবে ভোট গ্রহণের জন্য পুলিশ আনসারের পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে র‌্যাব, বিজিবি ও সাদা পোষাকে আইন শৃঙ্খলাবাহিনী নিয়োজিত থাকবে।

১৫৫টি কেন্দ্রে ভোট গ্রহণের সরঞ্জমাদি মঙ্গলবার (২০জুন) সকাল ১০টা থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হবে। এর মধ্যে ১৪৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ চিহিৃত করে নিরাপত্তা জোরদার করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে সিসিটিভি ক্যামেরা বসানোর কার্যক্রম চলামান রয়েছে।

এছাড়াও ৩০ জন ম্যাজিস্ট্রেট নিয়োজিত করা হয়েছে। প্রতিটি ওয়ার্ডের জন্য একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

রাজশাহী আঞ্চলিন নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, রাজশাহী সিটি নির্বাচন সুষ্ঠু ভাবে গ্রহণের জন্য সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন করা হয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাব, বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে। নির্বাচন কমিশনের নির্দেশনায় ১৫৩টি ঝুঁকিপূর্ণ কেন্দ্র গুলোসিসি ক্যামেরা থাকবে।

এই ক্যামেরা দ্বারা ঢাকা থেকে নির্বাচন কমিশন ভোট পর্যবেক্ষণ ও নিয়ন্ত্রণ করবে। কোথাও কোন অনিয়ম হলে তাৎক্ষণিক ব্যবস্থান নেওয়া হবে।

রাজশাহী সিটিতে তিন লাখ ৫১ হাজার ৯৮২ জন ভোট দিবেন। পুরুষ ভোটার এক লাখ ৭১ হাজার ১৬৭ জন এবং নারী এক লাখ ৮০ হাজার ৮০৯ জন ও হিজরা ভোটার ৬ জন। ১৫৫টি ভোট কেন্দ্রের ১১৫৩টি কক্ষে ভোট গ্রহন করা হবে।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]