14636

05/19/2024 আফগান বোলিং ও বৃষ্টির কাছে হারল বাংলাদেশ

আফগান বোলিং ও বৃষ্টির কাছে হারল বাংলাদেশ

রাজ টাইমস ডেস্ক :

৬ জুলাই ২০২৩ ০৫:০৯

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃষ্টিবিঘ্নিত প্রথম ওয়ানডে ম্যাচে বাংলাদেশকে ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন (ডিএলএস) মেথডে ১৭ রানে হারিয়েছে আফগানিস্তান।

অতিথি দল ৪৩ ওভারে ১৬৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ২১.৪ ওভারে ২ উইকেটে ৮৩ রান তোলার পর তৃতীয়বারের মতো বৃষ্টি শুরু হলে আর খেলা মাঠে গড়ায়নি।

ওই সময় ২ উইকেটে ৬৬ রান করলেই আফগানরা জয় পেত, কিন্তু তাদের ছিল ৮৩/২। ফলে ১৭ রানের জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেলেন রশিদ খান-মোহাম্মদ নবিরা।

আজ বুধবার টস হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ পড়ে আফগানদের পেস ও স্পিনের যৌথ আক্রমণের মুখে। সঙ্গে ভুগিয়েছে বৃষ্টি। ৪৩ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৯ রান তুলতে সমর্থ হয় তামিম ইকবালের দল। পরে ডিএলএস মেথডে আফগানদের টার্গেট কমে হয় ১৬৪ রান। কিন্তু বৃষ্টির কারণে সেই লক্ষ্যটাও ছোঁয়া হয়নি তাদের

সাগরিকার আকাশে কাল মেঘ যেন লুকোচুরি খেলছিল। বেলা ৩টা ২০ মিনিটে প্রথমবার বৃষ্টিতে খেলা বন্ধ ছিল ৪০ মিনিট। তখন স্বাগতিক দলের সংগ্রহ ছিল ১৫.১ ওভারে ৮৪/৩। এর ৪০ মিনিট পর খেলা শুরু হয়। বিকাল ৫টা ২৫ মিনিটে দ্বিতীয় দফায় খেলা বন্ধ করে দেয় বেরসিক বৃষ্টি (৩৪.৩ ওভারে ১৪৪/৭)। কয়েক মিনিট বিরতি দিয়ে আবার শুরু হয় বৃষ্টি। এই দফায় মোট ৮৫ মিনিট খেলা বন্ধ ছিল। পুনরায় খেলা শুরু হয় সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে। এরপর দুটি উইকেট হারিয়ে বোর্ডে আর ২৫ রান যোগ করতে সমর্থ হয় স্বাগতিকরা।

এর আগে বাংলাদেশ ইনিংসে ছিল ব্যাটিং ব্যর্থতার চূড়ান্ত প্রদর্শনী। ইনিংসে ২৬০ বলের মধ্যে ১৭৩ বল ডট দেন বাংলাদেশের ব্যাটাররা। দলের দুঃসময়ে দেয়াল হয়ে দাঁড়ানো তৌহিদ হৃদয় সর্বোচ্চ ৫১ রান করেন ৬৯ বলের মোকাবেলায়। এছাড়া লিটন দাস ৩৫ বলে ২৬, সাকিব আল হাসান ৩৮ বলে ১৫ ও তামিম ইকবাল ২১ বলে ১৩ রান করেন।

ফজলহক ফারুকির (৩/২৪) গতি এবং মুজিব উর রহমান (২/২৩) ও রশিদ খানের (২/১৬) ঘূর্ণির সামনে অসহায় আত্মসমর্পণ করে স্বাগতিক ব্যাটাররা।
৮ জুলাই একই মাঠে সিরিজের দ্বিতীয় এবং ১১ জুলাই তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]