14777

05/26/2024  বিএনপি’র জনস্রোত সৃষ্টি হয়েছে: জাহিদ

 বিএনপি’র জনস্রোত সৃষ্টি হয়েছে: জাহিদ

নিজস্ব প্রতিবেদক

১৮ জুলাই ২০২৩ ০০:২৭

বিএনপি কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে চলতি মাসের ২৮ তারিখ দেশ বাঁচাতে মেহনতী মানুষের পদযাত্রা অনুষ্ঠিত হবে। কৃষকদল, শ্রমিক দল, জাসাস, তাঁতীদল ও মৎস্যজীবী দল রাজশাহী জেলা ও মহানগরের আয়োজনে এই পদযাত্রা সফল করতে সোমবার বেলা ১১টা হতে দুপুর পর্যন্ত নগরীর সাহেব বাজারস্থ একটি কমিউনিটি সেন্টারে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তাঁর বক্তব্যে বলেন, রাজশাহীতে সর্বকালের বৃহত পদযাত্রা করতে হবে। রাজশাহীতে একটা ইতিহাসের সৃষ্টি হবে। এখন আর ঘরে বসে থাকার সময় নয়। কারন দেশ নায়ক তারেক রহমান সরকার পতনের এক দফার ডাক দিয়েছেন।

তিনি বলেন, আন্দোলনকে বেগমান করে এই সরকারকে পদত্যাগ করতে বাধ্য করতে হবে। তাহলেই দেশের মানুষ মুক্তি পাবে। দেশ নায়ক তারেক রহমান দেশে ফিরে জনগণের ভাগ্যোন্নয়নে কাজ করতে পারবেন। তিনি বলেন, বিএনপি’র সকল কর্মসুচীতে জনগণের ঢল নামছে। সরকার ভয় পেয়ে বিএনপি’র কর্মসূচীতে পথে বাধা প্রদান করেও জনস্রোত রুখতে পারছেনা। তেমনি রাজশাহীতেও একইি অবস্থা হবে বলে উল্লেখ করেন তিনি। রাজশাহীর পদযাত্রা সফল করতে প্রতিটি জেলা, উপজেলা, ওয়ার্ড ও মহানগরের সকল থানা ও ওয়ার্ড পর্যায়ে প্রস্তুতি সভা করার আহ্বান জানান তিনি। সেইসাথে সুশৃংখলভাবে পদযাত্রা করার আহ্বান জানান প্রধান অতিথি।

রাজশাহী মহানগর বিএনপি’র আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী এডভোকেট শাসছুর রহমান শিমুল বিশ^াস ও বিএনপি’র যুগ্ম মহাসচিব, সাবেক এমপি হারুন অর রশিদ।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক, সাবেক এমপি ও মন্ত্রী এডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক , রাজশাহী মহানগর বিএনপি সাবেক সভাপতি ও রাসক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ওবাইদুর রহমান চন্দন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলন, কৃষকদল কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিদি হাসান জাফির তুহিন, শ্রমিকদল কেন্দ্রীয় কমিটির সভাপতি আনোয়ার হোসেন, জাসাস কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জাকির হোসেন রোকন, কৃষক দল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, তাঁতীদল কেন্দ্রীয় কমিটির সভাপতি আবুল কালাম আজাদ, মৎস্যজীবী দল কেন্দ্রীয় কমিটির রফিকুল ইসলাম মাহতাব, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র সদস্য সচিব সাইফুল ইসলাম মার্শাল ও সদস্য সচিব অধ্যাপক বিশ^নাথ সরকার।

রাজশাহী মহানগর বিএনপি’র সদস্য সচিব মামুন অর রশিদ মামুন ও জেলা বিএনপি’র সদস্য গোলাম মোস্তফা মামুন এর সঞ্চালনায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপি’র সদস্য দেবাশীষ রায় মধু, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও পুঠিয়া বিএনপি’র আহ্বায়ক আবু বকর সিদ্দিক, মহানগর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন, ওয়ালিউল হক রানা, জয়নাল আবেদিন শিবলী, শাফিকুল ইসলাম শাফিক, বজলুল হক মন্টু, জেলা বিএনপি’র সদস্য অধ্যাপক আব্দুস সামাদ, সৈয়দ মোহাম্মদ মহসিন, রায়হানুল আলম রায়হান, অধ্যাপক আব্দুর রাজ্জাক, শেখ মকবুল হোসেন, কামরুজ্জামান হেনা, তোফায়েল হোসেন রাজু, সিরাজুল ইসলাম, কামরুজ্জামান হেনা, আমিনুল হক মিন্টু, বিএনপি নেতা আনোয়ার হোসেন উজ্জল।

এছাড়াও রাজশাহী মহানগর বিএনপি’র বোয়ালিয়া থানা বিএনপি’র সাবেক সভাপতি সাইদুর রহমান পিন্টু, সাবেক সাধারণ সম্পাদক রবিউর আলম মিলু, শাহ্ মখদুম থানার সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মাসুদ, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মতিন, মতিহার থানা বিএনপি’র সাবেক সভাপতি আনসার আলী ও সাধারনণ সম্পাদক নাজমুল হক ডিকেন, যুবদলের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ সুইট, যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সভাপতি ও রাজশাহী মহানগর যুবদলের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটন, জেলা যুবদলের আহ্বায়ক মাসুদুর রহমান সজন, রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি জাকীর হোসেন রিমন ও জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাসুদুর রহমান লিটন, মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আসাদুজ্জামান জনি উপস্থিত ছিরেলন।

আরো উপস্থিত ছিলেন কৃষক দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিরক সম্পাদক ও রাজশাহী জেলা কৃষক দলের সাবেক আহ্বায়ক আল আমিন সরকার টিটু, কৃষক দল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিরক সম্পাদক ও রাজশাহী মহানগর কৃষক দলের সাবেক আহ্বায়ক ওয়াদুদ হাসান পিন্টু, রাজশাহী মহানগর কৃষক দলের আহ্বায়ক শরফুজ্জামান শামীম, জেলা কৃষক দলের আহ্বায়ক শফিকুল আলম সমাপ্ত, সদস্য সচিব আকুল হোসেন মিঠু, মহানগর শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম পাখি, জেলা শ্রমিক দলের আহ্বায়ক রোকনুজ্জামান আলম, তাঁতী দল কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক শহিদুল্লাহ, জেলা তাঁতী দলের আহ্বায়ক কুতুব উদ্দিন বাদশা, মহানগর তাঁতী দলের আহ্বায়ক আরিফুল শেখ বনি, মহানগর মহিলা দলের সভাপতি এডভোকেট রওশন আরা পপি ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ সকিনা খাতুন, মহানগর ছাত্রদলের সভাপতি আকবর আলী জ্যাকি ও সাধারণ সম্পাদক খন্দকার মাকসুদুর রহমান সৌরভসহ বিভিন্ন জেলা আগত বিএনপি নেতৃবৃন্দ, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]