14992

05/18/2024 ২০২৪ নির্বাচন : বাইডেন-ট্রাম্প তীব্র প্রতিদ্বন্দ্বিতা!

২০২৪ নির্বাচন : বাইডেন-ট্রাম্প তীব্র প্রতিদ্বন্দ্বিতা!

রাজ টাইমস ডেস্ক :

২ আগস্ট ২০২৩ ১৩:২২

আগামী বছর অনুষ্ঠেয় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে আবারো জো বাইডেন ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ধারণা করা হচ্ছে। উভয়েই দলীয় মনোনয়ন পাবেন এবং দুজনই ৪৩ ভাগ করে ভোট পাবেন বলে নিউ ইয়র্ক টাইমস/সিনা কলেজের সর্বশেষ জরিপে দেখা গেছে।

তবে ডেমোক্র্যাটিক পার্টি ও রিপাবলিকান পার্টি- উভয় দলের মধ্যেই বাইডেন ও ট্রাম্পের প্রতি জোরাল সমর্থন নেই। বিকল্প কোনো প্রার্থী না থাকাতেই তাদের মনোনয়ন দেয়া হতে পারে বলে জরিপে আভাস পাওয়া গেছে। এত বয়সী প্রেসিডেন্টকে বেশির ভাগ লোকই পছন্দ করছে না।

সোমবার প্রকাশিত জরিপে দেখা যায়, রিপাবলিকান প্রাইমারি ভোটারদের মধ্যে ট্রাম্পের সমর্থন রয়েছে ৫৪ ভাগ। আর ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিসের রয়েছে মাত্র ১৭ ভাগ।

ট্রাম্পের বিরুদ্ধে তদন্তের ব্যঅপারে ৫১ ভাগ ভোটার বলেন, তারা মনে করেন যে তিনি মারাত্মক অপরাধ করেছেন। আর ৫৩ ভাগ মনে করেন, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনের পর ট্রাম্পের আচরণ ছিল আমেরিকান গণতন্ত্রের প্রতি হুমকিস্বরূপ।

জরিপে দেখা যায়, ৪৯ ভাগ ভোটার বলেছেন যে যুক্তরাষ্ট্রের অর্থনীতি বাইডেনের আমলে ‌'খারাপ'। আর ৬৫ ভাগ বলেছেন, দেশ ভুল দিকে চলছে।
জরিপটি ২৩-২৭ জুলাই হয়। এতে ১,৩২৯ জন নিবন্ধিত ভোটার অংশ নেন।

সূত্র : ডেইলি সাবাহ

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]