15614

06/17/2024 রাবিতে স্কুল-কলেজের শিক্ষার্থীদের নিয়ে সম্মেলনে যোগাদান পদপ্রত্যাশী নেতাদের

রাবিতে স্কুল-কলেজের শিক্ষার্থীদের নিয়ে সম্মেলনে যোগাদান পদপ্রত্যাশী নেতাদের

রাবি প্রতিনিধি:

১৮ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৫৫

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ছাত্রলীগের ২৬তম বার্ষিক সম্মেলন আজ। সম্মেলনকে কেন্দ্র করে মহানগরীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় শাখা ছাত্রলীগের এই সম্মেলন শুরু হওয়ার কথা থাকলেও, বৃষ্টির কারণে তা বিলম্বিত হচ্ছে। শেষে দুপুর ১ টায়  শুরু হয় সম্মেলন। 

সরেজমিনে দেখা যায়, শোডাউনের মাধ্যমে সম্মেলনে যোগ দিতে দেখা যায় পদপ্রত্যাশী নেতাকর্মীদের। শোডাউনে অধিকাংশই নগরীর স্কুল কলেজের শিক্ষার্থীর উপস্থিতি।

এছাড়াও সম্মেলন মঞ্চের সামনের সারিতে স্কুল-কলেজের শিক্ষার্থীরা আসন দখল করে বসে আছে। বিশ্ববিদ্যালয়ের কোন হল থেকে তারা এসেছেন এবং তাদের পরিচয় কি জানতে চাওয়া হলে তারা বলেন, "আমরা কোনো হলের না, মহানগর থেকে এসেছি।

এছাড়াও ক্যাম্পাসের বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে বিশ্ববিদ্যালয়ের হল ছাত্রলীগের নেতা-কর্মীদের তুলনায় বহিরাগত কর্মীদের সংখ্যাই বেশি। জানা গেছে, এদের অধিকাংশই স্থানীয় পদ প্রত্যাশী নেতাদের নামে স্লোগান দিচ্ছেন, শোডাউন করছেন।

কেউ কেউ আবার পরিচয় দিয়েছেন, তারা নগরীর কলেজ শিক্ষার্থী। বহিরাগত এই শিক্ষার্থীরা নতুন কমিটির পদ প্রত্যাশী সাকিবুল হাসান বাকির নামে স্লোগান দিচ্ছেন। অন্যদিকে পদপ্রত্যাশী মো. আব্দুল্লাহ আল মামুন স্বদেশের শোডাউনে ৪শতাধিক শিক্ষার্থীর মধ্যে ৩শ'র বেশি স্কুল কলেজের শিক্ষার্থী রয়েছে বলে লক্ষ করা গেছে। বহিরাগত যাদের নামে স্লোগান দিচ্ছেন তাদের বাসা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আশেপাশে।

নগরীর রাজপাড়া থেকে এসেছেন আরিফ নামের এক শিক্ষার্থী। তিনি নবম শ্রেণির ছাত্র। তিনি বলেন, আমার বাসা রাজপাড়া। আমার এক বড় ভাই পদপ্রার্থী। তাই আমিসহ আমার কয়েকজন বন্ধুবান্ধব এখানে এসেছি।

শোডাউনে সামনের সারিতে শাড়ী পড়ে থাকা এক নারী শিক্ষার্থী পরিচয় জানতে চাইলে তিনি বলেন, আমি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী না। আমাকে শাড়ী দেওয়া হয়েছে এবং দু'ঘন্টা থাকতে বলা হয়েছে। তবে কে বলেছেন নাম বলতে অনিচ্ছুক তিনি।

এসব বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, এটা বিশ্ববিদ্যালয়ের সম্মেলন যেখানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই থাকবে। কোনো পদ প্রত্যাশী নেতা যদি স্কুল-কলেজের নিয়ে সম্মেলনে আসে অবশ্যই বিষয়টি আমরা কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে অবহিত করবো।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]