15622

06/17/2024 উন্নত অনেক দেশ বঙ্গবন্ধু কন্যাকে ঈর্ষা করে: মেয়র লিটন

উন্নত অনেক দেশ বঙ্গবন্ধু কন্যাকে ঈর্ষা করে: মেয়র লিটন

রাবি প্রতিনিধি:

১৯ সেপ্টেম্বর ২০২৩ ০০:৩১

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেছেন, বঙ্গবন্ধু আমাদের মাথার তাজ। আমাদের তাকে পড়তে হবে। তার আদর্শ ধারণ করে রাজনীতি করতে হবে।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশ উন্নতির জন্য প্রাণপণে লড়াই করে যাচ্ছেন। উন্নত অনেক দেশ বঙ্গবন্ধু কন্যাকে ইর্ষা করে। তিনি দেশকে একটি সুন্দর জায়গায় নিয়ে যাচ্ছেন।

আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ২৬ এম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি আরো বলেন, বাংলাদেশ কারো পৈতৃক সম্পত্তি নয়। আর যদি কারো পৈতৃক সম্পত্তি হয়ে থাকে তা হবে আমাদের পৈতৃক সম্পত্তি। যারা দেশের উন্নতি চায়না তারা নির্বাচন আসলে জালাও পোড়াও শুরু করে। লন্ডনে থেকে তারেক জিয়া নমিনেশন ব্যবসা করেন। তারা শেখ হাসিনার অধীনে নির্বাচন করবে না। কেয়ার টেকার সরকারের অধীনে নির্বাচন করবে। তারা নির্বাচনে জিতলে তা হবে বৈধ নির্বাচন আর হারলে নির্বাচন অবৈধ। এসব কথা আর চলবে না।

এ সময় জয়পুরহাট-২ আসনের সাংসদ জাতীয় সংসদের চিফ হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, দেশে নতুনভাবে বিএনপি জামায়াত দেশকে নিয়ে চক্রান্ত করছে। আমরা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকরা তা কখনো হতে দিব না৷ আমাদের সেইভাবে নিজেদের প্রস্তুত করতে হবে। সাধারণ ছাত্র যেন আপনাকে দেখে মুখ ফিরিয়ে না নেয়৷ রাজনীতি উপভোগের বিষয় নয় তা আদর্শ লালন করার বিষয়। যদি বঙ্গবন্ধুকে ধারণ করতে পারি তাহলে আামাদের দেশের উন্নয়ন আর কেউ দাবিয়ে রাখতে পারবে না। বাংলাদেশ এগিয়ে যাবে।

তিনি আরো বলেন, রাজশাহীতে ছাত্রলীগ করা মরুভূমিতে ফুলের বাগান করার মত। আমি সাদ্দাম ও ইনান কে অনুরুধ করব এই বিশ্ববিদ্যালয় থেকে বেড়ে ওঠা নেতৃত্বকে যেন যথেষ্ট সম্মান করা হয়।

এর আগে বিশ্ববিদ্যালয়ের সাবাস বাংলাদেশ মাঠে এই সম্মেলনটি সকাল ১টায় উদ্ভোধন করেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এ.এইচ.এম. খায়রুজ্জামান লিটন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান, জয়পুরহাট-২ আসনের এমপি ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন প্রমূখ।

জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে সম্মেলনের সূচনা করা হয়। এরপর শোক প্রস্তাব করেন রাবি ছাত্রলীগের দপ্তর সম্পাদক আবুল বাশার। এসময় বিগত কমিটিকালে মৃত্যুবরণ করা ছাত্রলীগের নেতাকর্মীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। তারপর সাংগাঠনিক রিপোর্ট পেশ করেন রাবি ছাত্রলীগের সেক্রেটারি ফয়সাল আহমেদ রুনু।

ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসাইন বলেন, আমি চাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ হবে সাধারণ ছাত্রদের একটি আদর্শ। সাধারণ শিক্ষার্থীরা যাতে আমাদের আদর্শ দেখে ছাত্রলীগে যোগ দেয়। আমরা পত্রিকা খুললেই দেখি সাধারণ শিক্ষার্থীদের সিট নিয়ে বাণিজ্য হয় এবং তাদের নির্যাতন করা হয়। ছাত্রলীগ নেতাদের এমনভাবে নেতৃত্ব দিবে যাতে সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে একটি বাগানের মতো বসবাস করতে পারে।

পদপ্রত্যাশীদের উদ্দেশ্য তিনি বলেন, রাজনীতি মানে শুধু পদ অর্জন নয়। রাজনীতি মানে ব্যক্তিত্ব অর্জন, মানুষকে ছাড় দেওয়ার ক্ষমতা ও মানুষের সাথে গভীরভাবে সম্পর্ক তৈরি করা।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]