18599

05/19/2024 রাসিক প্যানেল মেয়র নিযাম উল আযীম গ্রেফতার

রাসিক প্যানেল মেয়র নিযাম উল আযীম গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

৭ জানুয়ারী ২০২৪ ১২:৩৫

নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) প্যানেল মেয়র মো. নিযাম উল আযীমকে গ্রেফতার করেছে যৌথবাহিনী।  

শনিবার (৬ জানুয়ারি) দিবাগত রাত দেড়টার দিকে নাগরীর শিরোইলের বাড়ি থেকে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র‍্যাব, পুলিশ, বিজিবি এবং আনসার সদস্যরা অভিযান চালিয়ে গ্রেফতার করে। 

র‌্যাব-৫ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস বিষয়টি নিশ্চিত করে গণমাধমকে বলেন  আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে যৌথবাহিনীর সদস্যরা তাকে নিজ এলাকা থেকে গ্রেফতার করেছে। নিযাম কাউন্সিলরকে জিজ্ঞাসাবাদ করা হবে এবং সোমবার সকালে ইলেকট্রোরাল আদালতে তাকে হাজির করা হবে। তিনি আরও জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কাউন্সিলর মো. নিজাম উল আজিম রাজশাহী-২ আসনের একজন প্রার্থীর হয়ে কাজ করছিলেন। তিনি ওই প্রার্থীর হয়ে তার এলাকার ভোটারদের নানাভাবে প্রভাবিত করে আসছিলেন। সরকারি উপকারভোগী ভোটারদের তিনি তার পছন্দের প্রার্থীকে ভোট দিতে বাধ্য করার চেষ্টা করছিলেন বলেও তার বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে।

উল্লেখ্য, নিযাম উল আযীমের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীকে ভোট দিতে স্থানীয় দরিদ্র মানুষের নামে বরাদ্দ করা টিসিবির কার্ড নিজ হেফাজতে নিয়ে জিম্মি করার অভিযোগ ছিল। নির্বাচনি অনুসন্ধান কমিটির কাছে এ নিয়ে ১৪ দলের প্রার্থীর পক্ষে লিখিত অভিযোগ করা হয়।

এদিকে রাজশাহী-২ আসনে শেখ হাসিনার মনোনীত নৌকার প্রার্থী ফজলে হোসেন বাদশা বলেছেন, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ নির্বাচনকে বাধাগ্রস্ত করতে ক্ষেত্রে যে সমস্ত ব্যক্তি গরিব মানুষের উপরে নিপীড়ন করেছে, ভোট নিয়ন্ত্রণের লক্ষ্যে টিসিবির কার্ড কেড়ে নেয়ার মতো ঘটনা ঘটিয়েছে; এর জন্য যে সিটি করপোরেশন অপরাধী, তার প্রমাণ পাওয়া যায় প্যানেল মেয়র গ্রেফতারের মাধ্যমে। এটি আমাদের কোনো অভিযোগ নয়; প্রশাসনই খুঁজে বের করেছে কারা এগুলো করছে। রাজশাহীতে নিরপেক্ষ নির্বাচন করা অত্যন্ত কঠিন। সিটি কর্পোরেশন একটি সেবামূলক প্রতিষ্ঠান। তাদের কাজ সেবা দেয়া। তারা সেটি রেখে যখন রাজনীতিতে হস্তক্ষেপ করছে তখন বলার কিছু থাকে না। 

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]