19209

05/12/2024 পালিয়ে এলো মিয়ানমারের আরো ৩৫ সীমান্তরক্ষী

পালিয়ে এলো মিয়ানমারের আরো ৩৫ সীমান্তরক্ষী

রাজটাইমস ডেস্ক:

৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৫৯

মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী- বিজিপি’র কমান্ডারসহ আরো ৩৫ জন সীমান্তরক্ষী উখিয়ার সীমান্ত দিয়ে সীমান্তে ঢুকে পড়েছে। তারা পালংখালি বিওপি'র বিজিবি সদস্যদের কাছে আশ্রয় নিয়েছে। ওপারে গোলাগুলির চলমান অবস্থায় মঙ্গলবার দুপুর ১২টার দিকে ঢুকে পড়েন তারা। স্থানীয় ইউপি সদস্য বাবুল বিষয়টি নিশ্চিত করেন।

পালংখালি ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য বাবুল বলেন, মিয়ানমারে ওপারে গোলাগুলি চলমান অবস্থায় এপারে পালংখালি সীমান্ত দিয়ে বাংলাদেশের এপারে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর বিজিপির কমান্ডার সহ ৩৫ জন ঢুকে পড়লে স্থানীয়দের সহযোগিতায় তাদেরকে বিজিবি'র আশ্রয়ে নেয়া হয়েছে। পরবর্তীতে বিজিবি কর্তৃপক্ষ তাদেরকে গাড়ি যোগে পালংখালি ক্যাম্প থেকে নিরাপদ স্থানে নিয়ে যান।

এদিকে টেকনাফ সীমান্তের ওপারে মিয়ানমারে ভোর তিনটার দিকে মুহুর্মুহু গুলি ও বোমার শব্দে প্রকম্পিত হয়ে উঠেছে পুরো এলাকা। আতংকে ও ভীত সন্ত্রস্ত হয়ে পড়েছে সীমান্তের মানুষ। কানফাটা বোমার শব্দে প্রকম্পিত হয় দালান বাড়ি, রাস্তাঘাট। শুধুই ভোরে নই, সন্ধ্যা নামলেও শোনা যায় এ তুমুল লড়াইয়ের শব্দ। এভাবেই চলছে গত কয়েকদিন ধরে মিয়ানমারের অভ্যন্তরে। সেখানকার গুলি ও মর্টার শেল উড়ে এসে পড়ছে বাংলাদেশের এপারে।

এতে হতাহতের ঘটনাও ঘটেছে। মূলত মিয়ানমারের সেনা ও সীমান্ত বাহিনীর সঙ্গে লড়াই করছে সে দেশের স্বাধীনতাকামী বিদ্রোহীরা। তাদের সঙ্গে লড়তে না পেরে ইতিমধ্যে প্রায় আড়াই শতাধিক বিজিপি ও সেনা এদেশে আত্মসমর্পণ করে আশ্রয় নিয়েছে।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]