19387

05/15/2024 রাজশাহী কলেজে ‘বসন্ত উৎসব’  উদযাপিত

রাজশাহী কলেজে ‘বসন্ত উৎসব’  উদযাপিত

নিজস্ব প্রতিবেদক

১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৪১

ফুল ফুটুক আর নাই ফুটুক আজ বসন্ত। আজ পহেলা ফাল্গুন, ঋতু রাজা বসন্তের প্রথম দিন। সকল বিভেদ ভুলে, নতুন কিছুরপ্রত্যয়ে সামনে এগিয়ে যাওয়ার বার্তা নিয়ে উপস্থিত  বসন্ত।  প্রতি বছরের ন্যায় এ বছরও বসন্তের আগমনী দিনটিকে স্মরণীয় করে রাখতে বসন্ত বরণ উৎসবের আয়োজন করে রাজশাহী কলেজ।

সকাল ৯ টায় কলেজের অধ্যক্ষ নেতৃত্বে কলেজের সকল শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থী বর্ণিল সাজে সজ্জিত হয়ে বর্ণাঢ্য শোভা যাত্রার মাধ্যমে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ হয়ে ১০টায় শহীদ এএইচএম কামারুজ্জামন ভবন চত্বরে অনুষ্ঠিত হয় বসন্ত কথন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুলখালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আলমাহমুদ, সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মোসাঃ ইয়াসমীন আকতার সারমিন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থীবৃন্দ ও বিপুলসংখ্যক দর্শনার্থী।

অধ্যক্ষের বক্তব্যে বলেন, বাংলা বর্ষের শেষ ঋতুব সন্তের প্রথম দিনটি বাঙালি পালন করে ‘বসন্তউৎসব’ হিসেবে। বসন্ত বরণ উৎসব আমাদের নিজস্ব সংস্কৃতির অংশ। আবহমানকাল থেকে এ দেশের মানুষ লোকজ সংস্কৃতিকে লালন করে আসছে। বাঙালির নিজস্ব সর্বজনীন এ উৎসব এখন গোটা বাঙালির প্রাণের উৎসবে পরিণত হয়েছে।

তিনি বাঙালি সংস্কৃতি লালনকরে দেশ ও জাতির সমৃদ্ধি সাধনে এক সাথে কাজ করার জন্য উপস্থিত সকলের প্রতি আহ্বান জানান। শেষে কলেজের শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে ‘বসন্তবরণ’ অনুষ্ঠানের সমাপ্তি হয়।

 
প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]