19824

05/17/2024 রাবিতে 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত; উপস্থিতির হার ৯১ শতাংশ

রাবিতে 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত; উপস্থিতির হার ৯১ শতাংশ

রাবি প্রতিনিধি:

৬ মার্চ ২০২৪ ২০:৫৮

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিতির হার ছিলো ৯১ শতাংশ। তথ্যটি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে।

বুধবার (৬ মার্চ) বিকেল সাড়ে ৪টায় চার শিফটের মধ্য দিয়ে 'এ' ইউনিটের পরীক্ষা সমাপ্ত হয়েছে। ১ম শিফটের পরীক্ষা সকাল ৯টা থেকে ১০টা, দ্বিতীয় শিফটে বেলা ১১টা থেকে ১২ টা, তৃতীয় শিফটে দুপুর ১টা থেকে ২টা এবং ৪র্থ শিফটে বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।

এদিকে গ্রুপ-১, গ্রুপ-২, গ্রুপ-৩ এ নিবন্ধিত পরীক্ষার্থী ছিল যথাক্রমে ১৮ হাজার ৬৯৬ জন করে এবং ও গ্রুপ-৪ ১৮ হাজার ৬৯৭ জন। পরীক্ষাসমূহে উপস্থিতির হার ছিল প্রায় ৯১ শতাংশ।

'এ' ইউনিটে বাংলা, ইংরেজি ও সাধারণ জ্ঞানসহ তিন বিষয়ে প্রশ্ন করা হয়। বাংলা ও ইংরেজি অংশে ৩৫ করে ৭০ নম্বর এবং সাধারণ জ্ঞানে ৩০ নম্বরসহ মোট ১০০ নম্বরের পরীক্ষা নেওয়া হয়।

বৃহস্পতিবার (৭ মার্চ) ব্যবসা অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শেষ হবে এবারের ভর্তি পরীক্ষা।

এদিকে পরীক্ষার সার্বিক পরিবেশ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন শিক্ষার্থী ও অবিভাবকরা। বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের হেল্পডেস্ক থেকে যথেষ্ট সহযোগিতা পেয়েছেন এবং তেমন ভোগান্তিতে পড়তে হয়নি বলেও জানান তারা।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]