19845

05/16/2024 ৭ অক্টোবরের পর ইসরাইলে শতাধিকবার অস্ত্র বিক্রি করেছে যুক্তরাষ্ট্র

৭ অক্টোবরের পর ইসরাইলে শতাধিকবার অস্ত্র বিক্রি করেছে যুক্তরাষ্ট্র

রাজ টাইমস ডেস্ক :

৭ মার্চ ২০২৪ ১৯:০৫

চলমান গাজা যুদ্ধে ইসরাইলে শতাধিকবার অস্ত্র বিক্রি করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। বুধবার ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ৭ অক্টোবরের পর ইসরাইলে শতাধিকবার অস্ত্র সরবরাহ করেছে যুক্তরাষ্ট্র। মার্কিন কর্মকর্তারা সম্প্রতি একটি ব্রিফিংয়ে কংগ্রেসকে এই তথ্য জানিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক মার্কিন কর্মকর্তাদের সূত্রে সূত্রটি জানিয়েছে, সরবরাহ করা অস্ত্রের মধ্যে রয়েছে হাজার হাজার নির্ভুল-নির্দেশিত অস্ত্র, ছোট ব্যাসের বোমাসহ অন্যান্য অস্ত্র। প্রতিবেদন অনুসারে, অস্ত্র সরবরাহের জন্য কর্মকর্তাদের কংগ্রেসের কাছে অনুমতি নেয়া আবশ্যক ছিল না। কারণ, প্রতিটি বিক্রয়ের ব্যয় ন্যূনতম পরিমাণের নিচে নেমে গেছে, যা তাদের বিবেচনা করা দরকার।

বাইডেন প্রশাসনের সাবেক কর্মকর্তা জেরেমি কোনিন্ডিক ওয়াশিংটন পোস্টকে বলেছেন, এতো অল্প সময়ে এতো অধিক পরিমাণ সরবরাহ এই বিষয়ই প্রমাণ করে যে মার্কিন যুক্তরাষ্ট্রের এমন নিবিড় সমর্থন ছাড়া ইসরাইলের পক্ষে হামাসের সাথে টিকে ওঠা সম্ভব নয়।

কোনিন্ডিক রিফিউজি ইন্টারন্যাশনালের বর্তমান প্রেসিডেন্ট এবং গাজায় যুদ্ধবিরতি মেনে নিতে ইসরাইলকে চাপ দেয়ার জন্য অস্ত্র বিক্রি বন্ধ করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রকে আহ্বান জানিয়েছেন।

তবে স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র ম্যাট মিলার ওয়াশিংটন পোস্টকে বলেছেন, মার্কিন কর্মকর্তারা অক্টোবর থেকে ইসরাইলকে দুই শতাধিক বার অস্ত্র সরবরাহ করেছেন।

সূত্র : টাইমস অফ ইসরাইল

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]