19849

05/15/2024 রাবির ‘এ’ ইউনিটের ২য় গ্রুপের প্রশ্নপত্রে ভুল, প্রত্যেক শিক্ষার্থী পাবেন ৫ নম্বর

রাবির ‘এ’ ইউনিটের ২য় গ্রুপের প্রশ্নপত্রে ভুল, প্রত্যেক শিক্ষার্থী পাবেন ৫ নম্বর

রাবি প্রতিনিধি :

৭ মার্চ ২০২৪ ২০:৩৮

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণীতে প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের দ্বিতীয় গ্রুপের প্রশ্নপত্রে চারটি প্রশ্ন ভুল ছিল। তাই ওই গ্রুপের সকলকে সেসব প্রশ্নের পূর্ণাঙ্গ নম্বর দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৭ মার্চ) অনুষ্ঠিত এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে তথ্যটি নিশ্চিত করেছেন ‘এ’ ইউনিটের প্রধান সমন্বয়ক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক একরাম উল্যাহ।

তিনি বলেন, ‘এ’ ইউনিটের গ্রুপ-২ এর ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্রের তিনটি সেট ছিল। সেক্ষেত্রে তিন নম্বর সেটের সঙ্গে মিল রেখে বাকি দুই সেটের ওই প্রশ্নগুলোতেও অংশগ্রহণকারী প্রত্যক শিক্ষার্থীকে ১.২৫ করে মোট ৫ নম্বর দেয়া হবে এবং সে অনুযায়ীই আমরা মেরিট লিস্ট তৈরী করবো। যেহেতু আমরা প্রত্যেক গ্রুপ থেকে সমসংখ্যক শিক্ষার্থী নিই, সেহেতু এজন্য কোনো শিক্ষার্থী ক্ষতিগ্রস্থ হবে না। ছাত্রদের কল্যানে এই ইতিবাচক সিদ্ধান্তটি নেয়া হয়েছে।

প্রসঙ্গত, বুধবার (০৬ মার্চ) অনুষ্ঠিত ‘এ’ ইউনিটের (মানবিক) ভর্তি পরীক্ষার দ্বিতীয় গ্রুপের তিন নম্বর সেটের প্রশ্নপত্রের ৩ ও ১৭ নম্বর প্রশ্নে চারটি অপশনের জায়গায় মাত্র দুটি অপশন এবং ১৪ ও ১৬ নম্বর প্রশ্নে ৫টি করে অপশন দেখা গেছে। এতে প্রশ্নোত্তরে জটিলতার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক- শিক্ষার্থীদের মধ্যে সমালোচনার সৃষ্টি হয়।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]