20726

05/16/2024 ২০২৭ বিশ্বকাপের ৮ ভেন্যু চূড়ান্ত

২০২৭ বিশ্বকাপের ৮ ভেন্যু চূড়ান্ত

রাজ টাইমস ডেস্ক :

১২ এপ্রিল ২০২৪ ২২:২০

গত বছর ভারতে অনুষ্ঠিত হয়েছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ-২০২৩। আইসিসির মেগা এই টুর্নামেন্টের পরবর্তী আসর বসবে তিন দেশের যৌথ আয়োজনে। ২০২৭ বিশ্বকাপের আয়োজক দেশ হিসেবে ঘোষণা করা হয়েছে দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে এবং নামিবিয়ার নাম।

আসন্ন এই ওয়ানডে বিশ্বকাপের সাড়ে তিন বছর আগেই ইতোমধ্যে দক্ষিণ আফ্রিকা টুর্নামেন্ট আয়োজনের জন্য ৮টি ভেন্যু চূড়ান্ত করে ফেলেছে বলে জানা গেছে।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার বরাত দিয়ে এমন খবর জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম নিউজ ২৪। দক্ষিণ আফ্রিকায় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম আছে ১১টি। এসবের মধ্যে বিশ্বকাপ ভেন্যু হিসেবে বাদ দেয়া হয়েছে বেনোনি, পচেফস্ট্রম ও কিম্বার্লির ডায়মন্ড ওভালকে।

আর চূড়ান্ত করা ৮টি ভেন্যু হল- জোহানেসবার্গের দ্য ওয়ান্ডারার্স, সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্ক এবং ডারবানের কিংসমিড। এছাড়া বাকি স্টেডিয়ামগুলো হলো – কাবেঘার (সাবেক পোর্ট এলিজাবেথ) সেন্ট জর্জস পার্ক, পার্লের বোলান্ড পার্ক, কেপ টাউনের নিউল্যান্ডস, ব্লুমফন্টেনের দ্য ম্যানগং ওভাল এবং ইস্ট লন্ডনের বাফেলো পার্ক।

বিমানবন্দর এবং হোটেল সুবিধার কথা বিবেচনায় নিয়েই এই ৮টি ভেন্যু চূড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছেন ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহি ফোলেৎসি মোসেকি।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]