20748

05/16/2024 আজ থেকে আগের নিয়মে ব্যাংকে লেনদেন

আজ থেকে আগের নিয়মে ব্যাংকে লেনদেন

রাজ টাইমস ডেস্ক :

১৫ এপ্রিল ২০২৪ ১০:৫১

টানা পাঁচ দিনের সরকারি ছুটি শেষে আজ সোমবার থেকে খুলছে সরকারি অফিস, আদালত, ব্যাংক-বীমা ও আর্থিক প্রতিষ্ঠান। রোজায় ব্যাংক লেনদেন এক ঘণ্টা পিছিয়ে আনা হলেও এখন থেকে ব্যাংক চলবে আগের নিয়মে।

ব্যাংক সূত্র জানায়, ঈদের ছুটির পর আজ সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। আর লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। বাকি সময় দাফতরিক কাজের জন্য খোলা থাকবে।

রমজানে ব্যাংকে লেনদেন চলছিল সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এবং অন্যান্য অফিসিয়াল কার্যক্রম চলেছে বিকেল ৪টা পর্যন্ত। এর মধ্যে দুপুর সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত নামাজের জন্য বিরতি ছিল। এই সময়ে স্বাভাবিক সময়ের মতো অভ্যন্তরীণ সমন্বয়ের মাধ্যমে লেনদেন কার্যক্রম অব্যাহত ছিল।

এবার বুধ, বৃহস্পতি ও শুক্রবার (১০, ১১ ও ১২ এপ্রিল) ছিল ঈদুল ফিতরের ছুটি। এরপর শনিবার (১৩ এপ্রিল) সাপ্তাহিক ছুটি। পরের দিন রোববার (১৪ এপ্রিল) নববর্ষের ছুটি। অর্থাৎ ১০ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত টানা পাঁচ দিন ছুটি কাটিয়েছেন সরকারি চাকরিজীবীরা।

এবারই প্রথম দীর্ঘ ছয় দিনের ছুটি পেয়েছেন সংবাদমাধ্যমের কর্মীরা। এবার গণমাধ্যমকর্মীরা ৯ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত ছুটি কাটিয়েছেন।

ঈদ ও নববর্ষের ছুটি শেষে আগের নিয়মে ফিরবে সরকারি অফিস-আদালত। রমজান মাসে সরকারি প্রতিষ্ঠানে অফিসের সময় নির্ধারণ করা হয়েছিল সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। সোমবার থেকে আগের মতোই অফিস চলবে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]