20939

05/19/2024 বগুড়ায় বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা

বগুড়ায় বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা

রাজটাইমস ডেস্ক:

২৪ এপ্রিল ২০২৪ ২০:২৮

বৈশাখের শুরু থেকেই বগুড়ায় তীব্র দাবদাহে অতিষ্ঠ জনজীবন। তীব্র গরমে নিম্ন আয়ের মানুষের ভোগান্তি বেড়েছে। তীব্র এই দাবদাহ থেকে মুক্তি পেতে বৃষ্টির আশায় ইস্তিস্কার নামাজ আদায় করেছেন বগুড়ার গোকুল এলাকার মুসল্লিরা।

বুধবার (২৪ এপ্রিল) বেলা আড়াইটার দিকে সদর উপজেলার গোকুল তছলিম উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে এ নামাজের আয়োজন করেন স্থানীয় মুসল্লিরা।

নামাজে বিভিন্ন এলাকায় শতাধিক মুসল্লি অংশ নেন। নামাজের ইমামতি করেন, শহরের গোকুল কেন্দ্রীয় ঈদগাহ মাঠের খতিব মাওলানা আমিনুর ইসলাম।

নামাজ শেষে মাওলানা আমিনুর ইসলাম বলেন, জলবায়ু পরিবর্তনের জন্য তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এটা যৌক্তিক একটি কারণ। আমরা যে পরিস্থিতিতেই থাকি না কেন মালিকের কাছে ধরণা দেব। তিনি যেন রহমত বর্ষণ করেন। এজন্য আমরা আল্লাহর কাছে দয়া ভিক্ষা চাইছি। রাসুলের সুন্নাহ অনুযায়ী আমরা মাঠে এসেছি, আমাদের অপরাধ স্বীকার করলাম। নামাজ আদায়ের মাধ্যমে আল্লাহ তাআলার কৃতজ্ঞতা প্রকাশ করলাম, ক্ষমা চাইলাম। আমরা আশা রাখি আল্লাহ অবশ্যই আমাদেরকে মাফ করে দেবেন এবং তিনি দয়া করে এ পরিবেশকে আবার সুন্দর করে দেবেন।

নামাজ শেষে বৃষ্টির আশায় বিশেষ মোনাজাত করা হয়। এ সময় মুসল্লিরা কেঁদে কেঁদে বৃষ্টির প্রত্যাশায় দোয়া করেন।

এদিকে গেল কয়েকদিন বগুড়ার সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ থেকে ৩৯ ডিগ্রিতে উঠানামা করছে। বুধবার জেলায় সর্বোচ্চ ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]