4916

08/04/2021 বিল-মেলিন্ডার বিচ্ছেদে দায় নেই বলেছেন শেলি

বিল-মেলিন্ডার বিচ্ছেদে দায় নেই বলেছেন শেলি

রাজটাইমস ডেক্স

৬ মে ২০২১ ১০:২২

বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের অনুবাদক ঝি শেলি ওয়াং বলেছেন, বিল গেটস ও মেলিন্ডা গেটসের বিচ্ছেদের জন্য তিনি কোনোভাবেই দায়ী নন।

২০১৫ সালে ফাউন্ডেশনে একজন অনুবাদক হিসেবে যোগ দেন শেলি ওয়াং (৩৬)। বিল গেটস ও মেলিন্ডার বিচ্ছেদের ঘোষণা আসার পর সামাজিক যোগাযোগমাধ্যমে শেলি ওয়াংকে জড়িয়ে নানা কথাবার্তা ছড়াতে থাকে। চীনা সামাজিক যোগাযোগমাধ্যম ওয়েইবো সরগরম হয়ে ওঠে। শেলি ওয়াংয়ের সঙ্গে বিল গেটসের অন্তরঙ্গতা এই দম্পতির বিচ্ছেদকে ত্বরান্বিত করেছে বলে গুজব ছড়ানো হয়।

৫ মে নিউইয়র্ক পোস্ট এ-সংক্রান্ত প্রতিবেদনে জানায়, শেলি ওয়াং এমন গুজবকে সম্পূর্ণ ভিত্তিহীন বলে বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে শেলি ওয়াং গত ২৪ ঘণ্টায় এমন ভিত্তিহীন গুজবকে অবজ্ঞা করে যাঁরা তাঁর পাশে দাঁড়িয়েছেন, তাঁদের ধন্যবাদ জানিয়েছেন।

শেলি ওয়াং বলেছেন, শুরুতে তিনি মনে করেছিলেন, গুজবটি এমনিতেই সময়ের সঙ্গে উবে যাবে। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে তা জোরালোভাবে ছড়িয়ে পড়তে শুরু করে। এমন প্রেক্ষাপটে তাঁকে বিবৃতি দিতে হয়েছে।

বিল গেটস ও মেলিন্ডা দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য জীবনের ইতি টানার ঘোষণা দিয়েছেন। তাঁরা গত সোমবার টুইটারে এ-সংক্রান্ত ঘোষণা দেন। বিচ্ছেদের ঘোষণা দিয়ে বিল ও মেলিন্ডা বলেন, ‘আমরা একসঙ্গে দম্পতি হিসেবে থাকতে পারব, এমনটা আর বিশ্বাস করি না।’

বিল ও মেলিন্ডা বলেন, ‘গত ২৭ বছরে আমরা অসাধারণ তিনটি সন্তান পেয়েছি। এমন একটা ফাউন্ডেশন গড়ে তুলেছি, যে ফাউন্ডেশন বিশ্বজুড়ে মানুষকে স্বাস্থ্যকর ও সক্ষম করে গড়ে তুলতে কাজ করছে। আমরা যে বিশ্বাস থেকে ওই ফাউন্ডেশনের যাত্রা শুরু করেছি, সেটা থাকবে। এই ফাউন্ডেশনের কাজ একসঙ্গে চালিয়ে যাব।’

বিল ও মেলিন্ডা মিলে ২০০০ সালে দাতব্য প্রতিষ্ঠান বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন গড়ে তোলেন। এই ফাউন্ডেশন বিশ্বের বিভিন্ন স্থানে কাজ করছে। বিশ্বজুড়ে সংক্রামক রোগব্যাধির বিরুদ্ধে লড়াই ও শিশুদের টিকাদানে উৎসাহিত করতে কোটি কোটি ডলার ব্যয় করছে ফাউন্ডেশন।

মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস বিশ্বের অন্যতম ধনী। ফোর্বস সাময়িকীর তথ্যমতে, বিশ্বের ধনী ব্যক্তিদের তালিকায় বিল গেটস চতুর্থ অবস্থানে আছেন। তাঁর সম্পদের পরিমাণ ১২৪ বিলিয়ন মার্কিন ডলার।

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]