5271

04/15/2024 রাজশাহীতে ৫টায় বন্ধ হবে সকল দোকানপাট

রাজশাহীতে ৫টায় বন্ধ হবে সকল দোকানপাট

নিজস্ব প্রতিবেদক

৭ জুন ২০২১ ০৩:৪৮

করোনাভাইরাসের প্রকোপ নিয়ন্ত্রণে না আসায় রাজশাহীতে চলমান বিধিনিষেধের সময়সীমা পরিবর্তন করা হয়েছে। সন্ধ্যা ৭টার পরিবর্তে এখন থেকে বিকাল ৫টাতেই মার্কেট, শপিংমল ও দোকানপাট বন্ধ করতে হবে।

করোনা পরিস্থিতি নিয়ে রোববার বিকালে রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে, ২ জুন জেলা প্রশাসন নির্দেশনা জারি করেছিল- সন্ধ্যা ৭টা থেকেই দোকানপাট বন্ধ করতে হবে। কিন্তু করোনা নিয়ন্ত্রণে না আসায় বিভিন্ন মহল থেকে কঠোর লকডাউনের দাবি উঠেছিল। দাবির প্রেক্ষিতেই বিধিনিষেধের সময়সীমা বদল করা হয়েছে।

করোনা সংক্রান্ত অনুষ্ঠিত সভা শেষে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের এ তথ্য জানান। সভায় তিনি প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন।

মেয়র বলেন, জেলা প্রশাসন সন্ধ্যা ৭টা থেকে বিধিনিষেধ আরোপ করেছিল। এই সময়টা আরও দুই ঘণ্টা এগিয়ে আনা হলো। এখন বিকাল ৫টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত মার্কেট, শপিংমল ও দোকানপাট বন্ধ থাকবে। সোমবার থেকেই এই নিয়ম কার্যকর হবে।

লকডাউন না দেয়ার কারণ ব্যাখা দিয়ে মেয়র বলেন, জীবনও বাঁচাতে হবে, জীবিকাও চালাতে হবে। এখন লকডাউন দিলে দুই বা আড়াই হাজার কোটি টাকার আমের ব্যবসা দারুণভাবে ক্ষতিগ্রস্ত হবে। দ্রব্যমূল্যের দাম বাড়বে। দরিদ্র মানুষের জীবন আরও কঠিন হয়ে পড়বে। আমরা তিন থেকে পাঁচদিন পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করব। তারপর পরবর্তী সিদ্ধান্ত হবে।

জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর, পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আব্দুল বাতেন, রাজশাহী মহানগর পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক, জেলার পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. ডাবলু সরকার, মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু প্রমুখ।

 

 

 

এসকে

প্রকাশক ও সম্পাদক : মহিব্বুল আরেফিন
যোগাযোগ: ২৬৮, পূবালী মার্কেট, শিরোইল, ঘোড়ামারা, রাজশাহী-৬০০০
মোবাইল: ০৯৬৩৮ ১৭ ৩৩ ৮১; ০১৭২৮ ২২ ৩৩ ২৮
ইমেইল: [email protected]; [email protected]