কলকাতার পেট্রোল পাম্পে ২ হাজার রুপি দিয়ে তেল কেনার হিড়িক!

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৪ মে ২০২৩ ১৪:০২; আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ১৯:৪৮

ছবি: সংগৃহীত

সম্প্রতি ২ হাজার রুপির নোট বাজার থেকে তুলে নেওয়ার ঘোষণা দেয় ভারত সরকার। কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর এই নোট বাতিলের ঘোষণা দিয়েছিলেন। এতে বলা হয়, ৩০ সেপ্টেম্বরের পর এই নোট সরিয়ে নেওয়া হবে।

এই ঘোষণার পরই বিভিন্ন স্থানে পেট্রোল পাম্পে লোকজনকে ২ হাজার রুপির নোট দিয়ে তেল কিনতে বেশি দেখা যাচ্ছে। এনডিটিভি

ঘোষণায় বলা হয়, ২৩ মে থেকে দেশের যে কোনো ব্যাংকে গিয়ে ২ হাজার রুপির নোট জমা দেওয়া যাবে। এর বদলে অন্য রুপি নেওয়া যাবে। এজন্য কোনো ফরম পূরণ করতে হবে না বা কোনো পরিচয়পত্রের প্রয়োজন হবে না। কিন্তু এই নোট বদলানোর বিষয়টি অনেকের কাছেই বেশ ঝামেলার। এ কারণে অনেকেই এখন এই নোট দিয়ে পেট্রোল পাম্পের তেল কিনছেন। কেউ কেউ ২ হাজার রুপির নোট দিয়ে ২০০ বা ৩০০ রুপির তেল কিনছেন।

এতে পেট্রোল পাম্পগুলো ভাংতির সমস্যা হলেও সংশ্লিষ্ট পাম্পের কর্মীরা বলছেন, এতে করে তাদের তেল বিক্রি ভালো হচ্ছে। কলকাতার এক পেট্রোল পাম্পের কর্মী বলেন, ২ হাজার রুপি বাতিলের ঘোষণা হওয়ার পর প্রায় সবাই ২ হাজার রুপির নোট নিয়ে আসছে। খুচরার একটু সমস্যা হচ্ছে ঠিকই কিন্তু তেল বিক্রি হচ্ছে বেশ ভালো।

আগে একদমই ২ হাজার রুপির নোট দেখা যেত না; কিন্তু এখন এই নোটই বেশি দেখা যাচ্ছে। প্রথমে ৮ থেকে ১০ জন ২ হাজার রুপির নোট নিয়ে তেল নিতে আসতেন। তবে প্রত্যেক দিন এখন ৬০ থেকে ৭০ জন ২ হাজার রুপির নোট নিয়ে তেল নিতে আসছেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top