আন্তর্জাতিক আলোকচিত্র প্রতিযোগিতায় ১ম রাজশাহীর হিমেল

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২০ ১৪:৫১; আপডেট: ১৫ অক্টোবর ২০২০ ১৪:৫৫

অগোরা-২০২০ এ ১ম স্থান অর্জন করা ছবি।

ফটো কনটেস্টে অনন্য এক স্বীকৃতি পেল রাজশাহীর ফটেগ্রাফার হিমেল নবী। আন্তর্জাতিক আলোকচিত্র প্রতিযোগিতা ‘আগোরা’র ২০২০ সালের ‘প্রতিচ্ছায়া’ থিমের সেরা পুরস্কারটি জিতে নিয়েছে এই তরুণ।

বুধবার (১৪ অক্টোবর) আয়োজক প্রতিষ্ঠান আগোরা এক ই-মেইল বার্তায় হিমেল নবীকে এই তথ্য নিশ্চিত করে।

ফটোগ্রাফার এই তরুণ নগরীর বসপাড়ার এলাকার মো. আসাদুল্লাহ নাসির এর ছেলে। তার পেশা ও বর্তমানে ফ্রিল্যান্সিং ফটোগ্রাফার।

যে আলোকচিত্র তাকে এই সম্মাননা এনে দেয় সে ছবিটা চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে চরোইলের বিল থেকে ২০১৮ সালে শীতের বিকেলে তোলা। সেটি ঠেংগি এর প্রতিচ্ছায়ার দৃশ্য।

প্রতি বছর স্পেনীয় শহর বার্সেলোনায় ফটোগ্রাফি কনটেস্ট ‘আগোরা’ প্রতিযোগিতার আয়োজন করা হয়ে থাকে। প্রতিযোগিতায় এবারের বিষয় ছিল প্রতিচ্ছায়া। পৃথিবীর সেরা সেরা আলোকচিত্রী তাদের ১০ হাজারেরও বেশি ছবি সেখানে জমা করেন। সেখান থেকেই বিচারকমণ্ডলী সেরা ৫০টি ছবি নির্বাচন করেন। বিচারকদের নির্বাচিত সেই ৫০টি ছবি ছেড়ে দেয়া হয় অনলাইন ভোটের জন্য। অনলাইনে আলোকচিত্রীদের ভোটে পাঁচটি ছবি নির্বাচিত হয় চূড়ান্ত পর্বের জন্য। চূড়ান্ত পর্বে এসে হিমেল নবীর ছবিটিই সর্বাধিক ভোটে বিজয়ী হয়।

নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে পুরষ্কার বিজেতা হিমেল নবী বলেন, আমার ফটোগ্রাফির শুরুটা হয় শখের বসে, তারপর ধীরে ধীরে ছবি তোলাটা নেশায় পরিণত হয়ে যায়। ২০১৫ সাল থেকে ছবি তোলা শুরু করি, প্রথমদিকে সব ধরনের ছবি তোলা হতো। এরপর হঠাৎ করে পাখি, ন্যাচার আর ওয়াইল্ড লাইফের ছবি তুলতে ভালো লাগতে শুরু করে। ২০১৮ সালে ঠেংগির এই ছবিটি তুলি।

এই অর্জন নিজেকে অনেক অনুপ্রাণিত করেছেন বলে জানান তিনি। হিমেল নবী বলেন, আন্তর্জাতিক পুরস্কার পাওয়ায় অনেক বেশি আনন্দিত যা ভাষায় প্রকাশ করার মতো না। একটু হলেও দেশের জন্য কিছু করতে পেরেছি যার জন্য আমার ফটোগ্রাফি জীবনটা একটু হলেও সার্থক মনে হচ্ছে। তবে অর্জন আমাকে ভালো কিছু করতে উৎসাহ দিয়ে যাবে।

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top