রাজশাহী রেলস্টেশনে যুবকের ঘুষিতে গেল আনসার সদস্যের প্রাণ

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:২৯; আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ২০:১১

ছবি: সংগৃহীত

রাজশাহী রেলস্টেশনে বহিরাগত এক ব্যক্তির ঘুষিতে মাইনুল ইসলাম (৪৫) নামে দায়িত্বরত এক আনসার সদস্যের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে স্টেশনের প্রধান ফটকের সামনে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত আনসার সদস্যের নাম মাইনুল ইসলাম (৪৫)। তিনি গোদাগাড়ী উপজেলার মাঙ্গগনপুরগ্রামের জয়েন উদ্দিন ছেলে। তিনি নগরীর শিরোইল স্টেশনে আনসার সদস্য হিসেবে কর্মরত ছিলেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, রাজশাহী রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্মে অস্বাভাবিক ঘোরাঘুরি করতে নিষেধ করায় পুলিশের জিআরপি থানার একজন উপ-পরিদর্শকের সঙ্গে তর্কে জড়ায় কয়েকজন তরুণ। উপপরিদর্শক তখন আনসার সদস্যদের ওই তরুণদের ধরার জন্য নির্দেশ দেয়। এ সময় আনসার সদস্যরা ধরতে গেলে মাইনুলকে ঘুষি মারে। এতে মাইনুল পড়ে যান। ফলে মাইনুলের নাক মুখ দিয়ে রক্ত বের হতে শুরু করে। পরে মাইনুলকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়া হলে ইসিজির পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাজশাহী রেলওয়ে স্টেশন ম্যানেজার আবদুল করিম বলেন, একজন আনসার সদস্যের মৃত্যুর কথা শুনেছি। তবে তিনি কিভাবে মারা গেছেন তা নিশ্চিত না। আমরা সিসি ক্যামেরার ভিডিও পর্যবেক্ষণ করছি। আর তার মৃত্যুর ঘটনায় তদন্ত করা হবে।

হত্যাকাণ্ডের ঘটনা নিশ্চিত করে পশ্চিমাঞ্চল রেলওয়ের নিরাপত্তা বাহিনীর (আরএনবি) চিফ কমান্ডেন্ট মো. আসাবুল হক বলেন, বহিরাগত এক ব্যক্তি ট্রেনে এক যাত্রীকে তুলে দিতে রাজশাহী স্টেশনে আসে। এ সময় দায়িত্ব ওই আনসারের সঙ্গে বহিরাগত ব্যক্তির কথা কাটাকাটি হয়। একপর্যায়ে বহিরাগত ওই ব্যক্তি আনসার সদস্যের ওপর অতর্কিত হামলা চালায়। এতে দায়িত্বরত আনসার সদস্য মাটিতে লুটিয়ে পড়ে জ্ঞান হারিয়ে ফেলেন।

রাজশাহী রেলওয়ে স্টেশনের দায়িত্বরত রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যদের বরাত দিয়ে এই কর্মকর্তা আরও বলেন, বহিরাগত ওই ব্যক্তি যখন আনসার সদস্যকে মারধর করে এরপরই তাকে আটক করা হয়। বর্তমানে ওই ব্যক্তি রাজশাহী জিআরপি থানা পুলিশের হেফাজতে রয়েছে। ওই ব্যক্তির মারধরের ঘটনায় আনসার সদস্য নিহত হয়েছে নাকি অন্য কোনো কারণে মারা গেছেন তা ময়নাতদন্তে রিপোর্ট ছাড়া বলা যাচ্ছে না। ময়নাতদন্তে রিপোর্ট পেলে বিষয়টি সম্পর্কে পরিষ্কার ধারণা পাওয়া যাবে।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top