নোয়াখালীতে গরমে অসুস্থ হয়ে পড়লেন ১০ শিক্ষক-শিক্ষার্থী

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২৪ ১৮:৪১; আপডেট: ১২ মে ২০২৪ ২১:০৬

ছবি: সংগৃহীত

নোয়াখালীর হাতিয়ায় স্কুল খোলার প্রথম দিনে তীব্র গরমে শিক্ষকসহ ১০ ছাত্রছাত্রী অসুস্থ হয়ে পড়েছেন। রোববার (২৮ এপ্রিল) সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত হরণী ইউনিয়নের হাতিয়া জনকল্যাণ শিক্ষা ট্রাস্ট হাই স্কুলে এ ঘটনা ঘটে।

জানা যায়, তীব্র গরমে ও ঘন ঘন লোডশেডিংয়ের কারণে সকাল ১০টা থেকেই হাতিয়া জনকল্যাণ শিক্ষা ট্রাস্ট হাই স্কুলের অনেক শিক্ষার্থী অসুস্থ বোধ করছিল। দুপুর ১২টা পর্যন্ত শিক্ষকসহ মোট ১০ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে বিদ্যালয়ে চিকিৎসক এনে চিকিৎসা দেওয়া হয়।

স্থানীয় বাসিন্দা মো. আকবর হোসেন বলেন, অতিরিক্ত গরমে ওই স্কুলের শিক্ষার্থী ও শিক্ষক অসুস্থ হয়ে পড়েছে। এক সপ্তাহ বন্ধের পর আজ মাত্র স্কুল খুলেছে। ছাত্রছাত্রীরা গরমের কারণে লেখাপড়া করতে পারছে না। প্রত্যেকটা স্কুলে জেনারেটর ব্যবস্থা করা দরকার।

প্রধান শিক্ষক আলী মানসুর বলেন, তীব্র গরমে আসলে ক্লাস করানো কঠিন। সবারই হাঁসফাঁস অবস্থা। শিক্ষক-শিক্ষার্থী মিলে মোট ১০ জন অসুস্থ হয়েছেন। বিদ্যুৎ চলে যাওয়ায় ক্লাস করানো আরও কঠিন হয়ে পড়েছে।

হাতিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুভাশীষ চাকমা বিষয়টি নিশ্চিত করে বলেন, আমি বিষয়টি জেনেছি। জেলা শিক্ষা অফিসারের সঙ্গে কথাও বলেছি। বিদ্যালয়টি সম্ভবত টিনশেড তাই এমন অবস্থা হয়েছে। বিদ্যুৎও ছিল না। তবে বর্তমানে সবাই ভালো আছে।




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top