তিনশত টাকা বিক্রি করে হাজার টাকা জরিমানা!

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৪ জুলাই ২০২১ ০৩:১৭; আপডেট: ২ মে ২০২৪ ০৯:০৮

ছবি: রাজটাইমস্

কঠোর লকডাউনে দোকান খুলে ভ্রাম্যমান আদালতের নিকট ১ হাজার টাকা জরিমানা দিতে হলো রাজশাহী নগরীর এক হার্ডওয়ার ব্যবসায়িকে। অজ বেলা ১২টার দিকে কোর্ট স্টেশন এলাকায় মোবাইল কোর্টের সাজার মুখে পড়েন এ ব্যবসায়ি। এসময় হ্যান্ডমাইকে মাস্ক পরার জন্য এবং সামাজিক দূরুত্ব মেনে চলার জন্য প্রচারণা চালানো হয়।

করোনার সংক্রমণ ঠেকাতে দেশব্যাপি চলছে কঠোর লকডাউন। ১ জুলাই থেকে শুরু হওয়া এ লকডাউন চলবে অগামীকাল মধ্যেরাত পর্যন্ত। সারাদেশে এ কঠোর বিধিনিষেধের প্রায় দুসপ্তাহ আগে থেকেই রাজশাহীতে চলছে কঠোর লকডাউন। এতে করে রাজশাহীর মানুষের অর্থনৈতিক জীবনে নেমে এসেছে বিপর্যই। অজ সকালে নগরীর কোর্ট স্টেশন এলাকায় এক হার্ডওয়ার ব্যবসায়ি একজন ক্রেতাকে কিছু মালামাল দেয়ার জন্য দোকানের একপাল্লা সামান্য খুলে রাখে, এমন সময়ে এসে উপস্থিত নির্বাহী ম্যাজিস্ট্রেটের টহলরত ভ্রাম্যমান অদালত। দোকান খুলার অপরাধে তৎক্ষণিকভাবে করা হয় ১ হাজার টাকা জরিমানা। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শামসুল ইসলাম বলেন, আমরা সচেতনতার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি, জরিমানা করাই আমাদের উদ্দেশ্য নই। এ সময় পজেটিভ সংবাদ করার জন্য উপস্থিত সাংবাদিকে অনুরোধ জানান।
ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় সেনাবাহিনী পুলিশসহ বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থার সদস্যগণ সাথে ছিলেন। ম্যাজিস্ট্রেট চলে যাওয়ার পর ব্যবসায়ি হাবিবুর রহমান সাংবাদিককে বলেন, বিক্রি করলাম ৩'শ টাকা আর জরিমানা দিলাম ১ হাজার টাকা। আশেপাশে কতো দোকান খুলা আমার কপালে জুটলো জরিমানা। কতোদিন এভাবে দোকান বন্ধ করে চলা যায়!

এমএসইসলাম

 



বিষয়: লকডাউন


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top