পোষ্ট অফিসে মাদকসেবীদের আড্ডা খানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২১ আগস্ট ২০২০ ০২:৪৭; আপডেট: ২১ আগস্ট ২০২০ ০২:৫২

পুঠিয়ার বানেশ্বর পোষ্ট অফিস এখন মাদক সেবিদের আড্ডা খানায় পরিনত হয়েছে। নিয়মিত খোলা না হওয়ায় এ অবস্থা হয়েছে বলে এলাকাবাসীদের অভিযোগ। মাসে দুই এক বার খুলার কারনে মাদক সেবিরা পোষ্ট অফিসের বারান্দায় সকাল বিকাল ও রাত্রিতে তাদের আড্ডা জমায়।

পুঠিয়া উপজেলা সদরের পর উপজেলার বানেশ্বর পোষ্ট অফিসের গুরুত্ব অনেক। উপজেলার বানেশ্বর বাণিজ্যিক কেন্দ্রের কারণে এখানে সরকারি প্রতিষ্ঠান ও সরকারি বেসরকারি ব্যাংক বিমা রয়েছে অসংখ্য। এসব অফিসের সরকারি চিঠিপত্র আদান প্রদানের জন্য এখনও পোষ্ট অফিসের উপর ভরসা করতে হয়। বৃহস্পতিবার সরজমিনে গিয়ে দেখাগেছে, বানেশ্বর হাটের কাপড় হাটার পোষ্ট্ অফিসের ভবনটির দরজা তালাবদ্ধ রয়েছে।

সামনের বারান্দায় অসংখ্য সিগারেট বিড়ি মুধাসহ মাদক সেবনে ব্যবহৃত অনেক কিছুই পড়ে রয়েছে। দেখে বুঝার উপায় নাই যে এটি একটি পোষ্ট অফিস। পোষ্ট অফিসের পাশের দোকানদার সেলিম জানান, মাসে দুই এক দিন পোষ্ট অফিস খোলা হয় এবং পোষ্ট্ মাস্টার কিছু সময় থেকে আবার তালাবন্ধ করে চলে যান। এলাকাবাসি তাদের চিঠি অন্যান্য কাজ করতে এসে পোষ্ট্ অফিস বন্ধ দেখে হয়রানির শিকার হন। এ কারণে বর্তমানে বানেশ্বর পোষ্ট্ অফিসে কাউ আর আসেন না।

তবে বর্তমানে সরকারি কর্মকান্ড ডিজিটালাইজেশন হওয়ার ফলে পোষ্ট অফিসের গুরুত্ব দিন দিন কমে যাচ্ছে বলে এলাকাবাসি জানিয়েছে। এব্যাপারে বানেশ্বর পোষ্ট অফিসের পোষ্ট মাস্টার হাফিজা বেগম জানান, আমরা প্রতিদিন পোষ্ট অফিস খুলে কার্যক্রম পরিচালনা করি। এই গরমে পোষ্ট অফিসে বিদ্যুৎ না থাকায় এবং আশেপাশে পরিবেশ নোংরা হওয়ায় অনেক কষ্টে আমাদের প্রতিদিনের কার্যক্রম পরিচানা করতে হয়। তিনি আরো বলেন, সামন্য ভাতার বিনিময়ে আমাদের এই পোষ্ট অফিসের কাজ করে থাকি। দুইটি ইদে আমাদের কোন ধরনে উৎসব ভাতা দেওয়া হয় না।

এছাড়াও পোষ্ট অফিসের নিজস্ব ভবন না থাকায় এর আগে খোলা জায়গায় কাজ করতে হয়েছে। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হলে তারা স্থানীয় ভাবে এসবের সমাধান করার জন্য জানিয়েছেন। বিভিন্ন ধরনের সমস্যার সমাধানে আমাদেরকে স্থানীয় ভাবে কোন ধরনের সহযোগিতা করা হয় না বলে তিনি জানান। 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top