শখ থেকে উদ্যেক্তা- নাফিসা নবী রিমা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৭ জানুয়ারী ২০২২ ১০:২৪; আপডেট: ২৭ জানুয়ারী ২০২২ ১০:২৫

নতুন উদ্যেক্তা নাফিসা নবী রিমা। কাজ করছেন হোমমেড খাবার, ফ্রোজেন খাবার ও খাদ্য উপকরণ নিয়ে। শখ থেকে ব্যাবসা শুরু। আরাম্ভ ১ জুলাই ২০২০ সালে। ব্যবসাটা শুরু করেন ্যএক রকম শখ থেকেই । আজ তার মুখে শুনবো সফল উদ্যোক্ত হবার প্রত্যয় গুলো।

তিনি জানান, রেস্টুরেন্টে বা কোথাও খেয়ে এসে বাসায় সেটা ট্রাই করা বা নতুন কিছু বানানো দেখে ছেলে বলতো চলো একটা রেস্টুরেন্টে দেই। যা আসলে সম্ভব না। আর প্যান্ডেমিক এর সময় ঘরে বসে এটা সেটা অর্ডার করতে করতেই এই ভাবনাটা আসে। কিন্তু ব্যবসা তো শুরু করেছি বাট কিছুই জানিনা, কাউকে চিনি না। অবার কিছুই বুঝিনা। সব মিলিয়ে চলাটা সহজ ছিলো না।

উচ্চশিক্ষার জন্য একছেলে বুয়েটে আর এক ছেলে দেশের বাইরে স্কলারশিপ পেয়ে গেলো তখন আমার সারাদিনটাই অবসর মনে হোতো, নিজেকে ব্যস্ত রাখার মধ্যেই শান্তি পাই, রান্নার শখ ছিলো সবসময় তাই ব্যস্ততাকে সঙ্গি করে এই উদ্যোগতা জীবনের শুরু।

খন্দকার নুরন নবী ও রিজিয়া খাতুনের সন্তান নাফিসা নবী রিমা। নগরীর মতিহার থানা রোড এলাকার ব্রাক অফিসের কাছে বাসবাস করেন। তিনি আরও জানান, শুরুটা প্রিয় বান্ধবীর আবদারে অর্ডার নেয়া দিয়ে শুরু এবং তার পরপরই অনলাইনে। কাজ করতে গিয়ে সম্মুখীন হয়েছি অনেক বার... পারিবারিক কিছু বাধ্যবাধকতা, বাধা নিষেধ এর সাথে সাথে, সোর্সদের কাছ থেকে সময় মতো পন্য না পাওয়া ও ডেলিভারি সমস্যা। এছাড়া তেল বা তেল জাতীয় পন্য নিয়ে কাজ করছি, ডেলিভারি অনেকেই নিতে চায়না, বা অনেক সময় পুরো পন্যই ডেমেজ বলে দেয়।

রাজ টাইমস: নতুন উদ্যোক্তারা এই ধরণের ব্যবসায় আসতে চাইলে তাদের জন্য আপনার পরামর্শ কী? রিমা: নতুনদের জন্য বলবো, যে কাজই করেন না কেনো, প্রথমেই তাতে নিজের ভালো লাগা থাকতে হবে। নিজের কাজ সম্পর্কে স্বচ্ছ ধারণা নিয়ে, তার পরেই কাজে নামা উচিত।

রাজ টাইমস: উদ্যোক্তা জীবন সফল হতে কাদের ভূমিকা বেশি ছিল?

রিমা: সফলতার সংগা একেক জনের কাছে একেক রকম। তবে আমি আজ যতটুকু এগিয়েছি, এতে আমার সহযোগিতা করেছে আমার ছোট বোন ও ছেলে। 1

রাজ টাইমস: বর্তমান প্রেক্ষাপটে আপনার ব্যবসা নিয়ে পরিকল্পনা কী? নিজেকে ও নিজের উদ্যোগকে সবার কাছে পরিচিত করে তোলা, সর্বোৎকৃষ্ট পন্য সরবরাহের মাধ্যমে ক্রেতার সন্তুষ্টি ও আস্থাভাজন হওয়া।

রিমা: উদ্যোক্তা জীবনের শুরু কতদিন ধরে এবং রেভিনিউ কেমন? ১ বছর ৬ মাস এর মতো। আলহামদুলিল্লাহ।

রাজ টাইমস: আপনার ভবিষ্যৎ পরিকল্পরা নিয়ে জানতে চাই।

রিমা: আপাতত নিজের পরিচিতি ও নিজেস্ব ব্রান্ড তৈরি।  

রাজ টাইমস: আপনাকে ধন্যবাদ। 

রিমা: রাজ টাইমস্ পরিবারকেও  ধন্যবাদ। 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top