ফারদিন হত্যার রহস্যের জট খুলছে না

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১০ নভেম্বর ২০২২ ১৭:৫৩; আপডেট: ১০ নভেম্বর ২০২২ ১৭:৫৫

ফারদিন নূর পরশ

দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোতে একের পর ঘটে চলছে চাঞ্চল্যকর হত্যাকান্ড। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার হত্যার পর কয়েক বছর না কাটতেই নতুন এক মৃত্যু দেখল শিক্ষার্থীরা। সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যার এখনো কোন রহস্য উন্মোচিত হয় নি। খবর মানবজমিনের। 

কেন তাকে হত্যা করা হয়েছে এবং এই হত্যার পেছনে কার সম্পৃক্ততা রয়েছে সেটি এখনো জানতে পারেনি তদন্ত সংশ্লিষ্টরা। পাশাপাশি এটি হত্যাকাণ্ডের ঘটনা নিশ্চিত হওয়ার পরেও এখন পর্যন্ত মামলা হয়নি। কোন থানায় মামলা হবে সেটি নিয়েও ধোঁয়াশা আছে। কারণ ফারদিন নিখোঁজ হওয়ার পরে জিডি হয়েছিল রামপুরা থানায়। তার বাসা ডেমরা থানার অধীনে। আর মরদেহ উদ্ধার করা হয়েছে নারায়ণগঞ্জ থেকে। তাই কোথায় মামলা হবে সেই সিদ্ধান্তে এখনো পৌঁছাতে পারেনি পুলিশের তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা। তবে ফারদিনের বাবা বলেছেন, রামপুরা থানায় আজ বৃহস্পতিবার তিনি মামলা করবেন। তদন্ত সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, ফারদিন হত্যাকাণ্ডের বিষয়টি খুব গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।


হত্যার রহস্য উদ্‌ঘাটনে নানামুখী তদন্ত চলছে। রামপুরা, নারায়ণগঞ্জসহ আরও কিছু এলাকার সিসি ক্যামেরা ফুটেজ সংগ্রহ করে পর্যালোচনা করা হচ্ছে। সন্দেহভাজন একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। ফারদিনের পরিবারের দাবি এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। তাদের দাবিকেও উড়িয়ে দেয়া হচ্ছে না।

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী রফিকুল ইসলাম মানবজমিনকে বলেন, মামলা কোথায় হবে এ বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। আমি নায়ায়ণগঞ্জে যোগাযোগ করেছি তারাও এ বিষয়ে স্পষ্ট কিছু বলতে পারেননি। এ ছাড়া হত্যার রহস্য নিয়ে এখনও সঠিক কিছু জানতে পারিনি। তবে আমরা ঘটনার তদন্ত করছি। বিভিন্ন ক্লু নিয়ে কাজ করছি। মহানগর গোয়েন্দা পুলিশের মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার রাজীব আল মাসুদ মানবজমিনকে বলেন, আমরা তদন্ত করছি। তবে এখনো কোনো ক্লু পাওয়া যায়নি। পুলিশ, ডিবি’র পাশাপাশি ফারদিন হত্যার তদন্ত করছে র‌্যাব। কিন্তু গতকাল পর্যন্ত তারাও এই হত্যাকাণ্ডের বিষয়ে তেমন কোনো তথ্য জানাতে পারেনি। র‌্যাব-১১ অধিনায়ক লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা মানবজমিনকে বলেন, ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট কোনো ফুটেজ আমরা এখনো পাইনি। অনেককে জিজ্ঞাসাবাদ করেছি।

কিন্তু কোনো ক্লু নাই। চেষ্টা করছি কি কারণে এই হত্যাকাণ্ডটি ঘটেছে এবং কারা জড়িত তার রহস্য উদ্‌ঘাটন করার জন্য। ফারদিনের বাবা কাজী নুরুদ্দিন মানবজমিনকে বলেন, ছেলের শোকে আমরা সবাই কাতর। আমাদের মানসিক অবস্থাও ভালো না। এ ছাড়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তদন্ত করছে। সব সংস্থাই আমাদেরকে জিজ্ঞাসাবাদ করছে। তাই সময় পাচ্ছি না মামলা করার। তাই আগামীকাল (আজ বৃহস্পতিবার) রামপুরা থানায় মামলা করবো। উল্লেখ্য, নিখোঁজের তিন দিন পর সোমবার সন্ধ্যার দিকে সিদ্ধিরগঞ্জের বনানী ঘাট সংলগ্ন লক্ষ্মীনারায়ণ কটন মিলের পেছন দিক থেকে বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র পরশের মরদেহ উদ্ধার করা হয়। এর আগে গত ৪ঠা নভেম্বর রাতে নিখোঁজ হন তিনি। এ ঘটনায় রামপুরা থানায় একটি জিডি করেন তার পরিবার।

মানবজমিনের প্রতিবেদনের লিঙ্ক



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top